২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

উজিরপুরে শিক্ষার্থী নয়ন হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:২৬ অপরাহ্ণ, ১৭ জুন ২০১৯

বরিশালের উজিরপুর উপজেলার বামরাইল অনাথ বন্ধু (এবি) মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র ইসরাফিল হাওলাদার নয়নের হত্যাকারীদের গ্রেফতার এবং ফাঁসির দাবীতে মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে এলাকাবাসী ও শিক্ষার্থীরা।

সোমবার সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বরিশাল-ঢাকা মহাসড়কের জয়শ্রী বাসষ্ট্যান্ডে মহাসড়ক অবরোধ করে হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবী জানায় বিক্ষোভকারীরা। দেড় ঘন্টাব্যাপী এ অবরোধ চলাকালীন মহাসড়কের দুই পাশে প্রায় পাঁচ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তীতে পড়েন দূরপাল্লার যানবাহনের যাত্রীরা এবং সারাদেশের সাথে বরিশালসহ দক্ষিনাঞ্চলের সড়কপথের যোগাযোগ ব্যবস্থা বিছিন্ন হয়ে পড়ে।

খবর পেয়ে প্রথমে গৌরনদী হাইওয়ে ও উজিরপুর থানা পুলিশ অবরোধকারীদের অবরোধ তোলার অনুরোধ জানিয়ে ব্যর্থ হয়। পরবর্তীতে অবরোধে মহাসড়কে আটকে পর এক কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা ও উজিরপুর মডেল থানার ওসি শিশির কুমাল পাল ঘটনার সাথে জড়িতদের আগামী ৭ দিনের মধ্যে গ্রেফতারের আশ্বাস দিলে সড়ক বিক্ষোভকারীরা অবরোধ তুলে নেয়।পরে দুপুর ১২টার দিকে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

উল্লেখ্য, গত ২৮ এপ্রিল সকাল সাড়ে ৮টার দিকে উজিরপুরের সীমান্তবর্তী বাবুগঞ্জ উপজেলার সন্ধ্যা নদী লাগোয়া রমজানকাঠি নামকস্থান থেকে স্কুল ছাত্র নয়ন এর বস্তাবন্দী লাশ উদ্ধার করেছিলো পুলিশ। ওই ঘটনায় নয়নের পিতা সোবাহান হাওলাদার বাদী হয়ে বাবুগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করলে ঘটনার সাথে জড়িত সন্দেহে আশিক নামের একজনকে আটক করে পুলিশ।

সম্প্রতি মামলার বাদীকে তার ছেলে হত্যার মামলা তুলে নিতে নির্যাতন চালিয়ে পা ভেঙ্গে দেয় দূর্বৃত্তরা। এতে এলাকাবাসী আরও বিক্ষুদ্ধ হয়ে সোমবার মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন