৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বঙ্গোপসাগরে জেলের জালে ধরা পড়েছে ২৬ কেজি ওজনের কোরাল

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৩:৫৬ অপরাহ্ণ, ২৬ এপ্রিল ২০২৪

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। বঙ্গোপসাগরে জেলের জালে ধরা পড়েছে ২৬ কেজি ওজনের একটি কোরাল মাছ। জেলে মো.রাসেল মাঝির জালে এ মাছটি ধরে পড়ে। ভাগ্যবান এই জেলের বাড়ি পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধুলাসার ইউনিয়নের বাবলাতলা গ্রামে।

বৃহস্পতিবার দুপুরে কোরাল মাছটি কুয়াকাটা মৎস্য মার্কেটের ফিস পয়েন্ট আড়তে নিয়ে আসা হয়। বিশাল সাইজের এই কোরাল মাছটি এক নজর দেখতে ভিড় জমায় উৎসুক জনতা। পরে নিলামের মাধ্যমে ৩২ হাজার ৭৫০ টাকায় কোরাল মাছটি এক মাৎস্য ব্যবসায়ী ক্রয় করেছেন। রাসেল মাঝি বলেন, সে মায়ের দোয়া নামের ট্রলার নিয়ে গভীর সাগরে যায়।

গত মঙ্গলবার রাতে বলেশ্বর নদীর সাগর মোহনায় জাল ফেলার পর অন্যান্য মাছের সঙ্গে এই কোরাল মাছটি ধরা পড়ে। মাছটির ওজন বেশি হওয়ায় প্রথমে জাল থেকে ট্রলারে তুলতে অনেক বেগ পেতে হয়েছে। এর আগেও তার জালে ১০ থেকে ১৫ কেজি ওজনের কোরাল মাছ ধরা পড়েছিলো।

তবে এত বড় মাছটি পেয়ে ট্রলারে থাকা জেলেরাও খুশি। ফিস পয়েন্টের আড়ৎ পরিচালক মো.নাসির বলেন, সচারাচর এত বড় মাছ পাওয়া যায়না। মাছটি নিয়ে আসার পর ১২৫০ টাকা কেজি দরে নিলামের মাধ্যমে বিক্রি করা হয়েছে।

ক্রেতা বিক্রম চন্দ্র বলেন, মাছটি বিক্রির জন্য ঢাকায় পাঠানো হবে। সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন, আশা করছি বৃষ্টি হলে জেলেদের জালে আরও বড় বড় সাইজের মাছ ধরা পড়বে। এছাড়া প্রচুর পরিমাণে ইলিশ মাছও ধরা পড়তে পারে বলে তিনি সাংবাদিকদের জানান।

53 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন