২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

কর্মক্ষেত্রে সাহসী ভূমিকা রেখে পুরস্কৃত ১৭ আনসার সদস্য

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:১৫ অপরাহ্ণ, ২৭ মার্চ ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: কর্মক্ষেত্রে সাহসী ভূমিকা রেখে বিশেষ উদাহরণ তৈরি করায় সম্মাননা পেয়েছেন বরিশালের এক আনসার সদস্য, যিনি কী না সদর উপজেলার রায়পাশা-কড়াপুর ইউনিয়নে কমান্ডার হিসেবে নিয়োজিত। রাজিব কুমার সিংহ নামের এই আনসার সদস্য বিগত সময়ে দায়িত্ব পালনকালে বিশেষ ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। তাঁর কর্মকান্ডে বাহিনী তাকে বাংলাদেশ আনসার ও ভিডিপি সমাবেশ পুরস্কার দিয়েছেন। গতকাল মঙ্গলবার এই বিশেষ সম্মাননা পুরস্কারটি আনসার সদস্যর হাতে তুলে দেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী বরিশাল জেলা কমান্ড্যান্ট এসএম মুজিবুল হক পাভেল। বিশেষ এই পুরস্কার প্রাপ্তিতে খুশি হয়েছেন আনসার সদস্যরা। তাদের দাবি শীর্ষ কর্মকর্তারা তাদের যে মূল্যায়ন করেছেন, এতে কাজের প্রতি তাদের আগ্রহ আরও কয়েকগুণ বাড়িয়ে তুলবে।

বরিশাল আনসার অফিস কার্যালয় সূত্রে জানা গেছে, ২০২৩ সালে কর্মক্ষেত্রে দায়িত্ব পালনকালে ১৭ আনসার সদস্য সাহসিকতা দেখিয়েছেন। তাদের যাচাই-বাছাই করে শনাক্ত করা হয়। এবং পরবর্তীতে তাদের তালিকা তৈরি করে কেন্দ্রীয় অফিস কার্যালয়ে পাঠানো হয়েছিল।

সূত্রটি জানায়, গাজীপুরের শফিপুর আনসার একাডেমিতে চলতি বছরের ১২ ফেব্রুয়ারি বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সমাবেশ অনুষ্ঠিত হয়। সেখানে কর্মকর্তারা বরিশালের ১৭ আনসার সদস্যর নাম ঘোষণা করেন, যাদেরকে পরবর্তীতে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়। নাতিদীর্ঘ এই তালিকায় প্রথম স্থান অর্জন করেছেন প্লাটুন কমান্ডার মো. জসীম উদ্দিন, যিনি বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে বর্তমানে কর্মরত আছেন।

সূত্রটি জানায়, পুরস্কারপ্রাপ্ত ১৭ জনের মধ্যে প্রথম স্থান অধিকার করেন পিসি জসীম উদ্দিনসহ ৮ আনসার সদস্য। এছাড়া রাজিব সিংহসহ ৫ জন দ্বিতীয় এবং ৪ করেছেন তৃতীয় স্থান। তাদের প্রত্যেকের হাতেই পুরস্কার তুলে দিয়েছেন জেলা কমান্ড্যান্ট এসএম মুজিবুল হক পাভেল।

জানা গেছে, পিসি জসীম উদ্দিন শেবাচিমে শান্তি-শৃঙ্খলা রক্ষা করাসহ বেশকিছু আলোচিত ভূমিকা রাখেন। চোর-ছিনতাইকারী ধরাসহ হাসপাতালের অভ্যন্তরে বড় ধরনের গন্ডগোল এড়াতেও সাহসী পদক্ষেপ রাখেন।

অনুরুপভাবে ভূমিকা রেখে সদর উপজেলার রায়পাশা-কড়াপুর ইউনিয়নে কমান্ডার রাজিব সিংহও প্রসংশিত হয়েছেন। জানা গেছে, গত বছরে তিনিও দায়িত্ব পালনকালে বরিশাল নৌবন্দরে চুরি-ছিনতাই রোধ করাসহ সাহসিকতার উদাহরণ তৈরি করেন। এসব কর্মের বদৌলতে এই সদস্যকেও পুরস্কৃত করা হয়েছে।’

176 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন