২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

কলেজ শিক্ষকের স্ত্রী-মেয়েকে নিয়ে ফেসবুকে কুৎসা, যুবক গ্রেফতার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৪৬ অপরাহ্ণ, ৩০ নভেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভায় অভিযান চালিয়ে শাহাদাত হোসেন সোহাগ নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

আব্দুল আউয়াল নামে এক কলেজ শিক্ষকের স্ত্রী ও মেয়েকে নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে কুৎসিত ও মিথ্যা বক্তব্য প্রচারের অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সোমবার (৩০ ডিসেম্বর) দুপুরে বিচারিক আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। গ্রেফতারকৃত শাহাদাত হোসেন সোহাগ বসুরহাট পৌরসভার ৩নং ওয়ার্ডের মৃত নূর হোসেন শহীদ মাস্টারের ছেলে।

জানা গেছে, উপজেলার বামনি কলেজের শিক্ষক ও পৌরসভার ৩নং ওয়ার্ডের আব্দুল লতিফের ছেলে আব্দুল আউয়াল সোমবার সকালে সোহাগের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৪(১)(খ)(ই)/২৫/২৯ ধারায় কোম্পানীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

অভিযোগে আবদুল আউয়াল উল্লেখ করেন, দীর্ঘদিন থেকে অভিযুক্ত সোহাগ তিনি (আউয়াল), তার স্ত্রী ও কন্যাকে জড়িয়ে ফেসবুকে বিভিন্ন কুৎসিত, মিথ্যা বক্তব্য প্রচার ও জঘন্য কুৎসা ছড়িয়ে আসছিল; যা সম্পূর্ণ মিথ্যা, উদ্দেশ্য প্রণোদিত ও মানহানিকর। সোহাগ ডিজিটাল ইলেকট্রনিক ডিভাইজ, নেটওয়ার্ক ব্যবহার ও ছদ্মবেশ ধারণ করে এসব প্রচার করে আসছিল।

গ্রফতার শাহাদাত হোসেন সোহাগের পারিবারের দাবি, সোহাগ ও আবদুল আউয়াল শালা-ভগ্নিপতি। আবদুল আউয়াল অভিযুক্ত সোহাগের কানাডা প্রবাসী চাচা নুর উদ্দিন মাহমুদের মেয়ে আয়েশা বিনতে লুনাকে বিয়ে করেছেন। তাদের দু’জনের মধ্যে দীর্ঘদিন যাবত জায়গা-জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এর জের ধরে আউয়াল এ মামলা করেছে।

কোম্পানীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. রবিউল হক জানান, আইসিটি মামলায় শাহাদাত হোসেন সোহাগকে আটক করে সোমবার দুপুরে নোয়াখালীর বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন