২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

গৌরনদীতে যুবলীগের হামলায় ৭ বিএনপি নেতাকর্মী আহত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৪১ অপরাহ্ণ, ১৮ নভেম্বর ২০১৮

বরিশালের গৌরনদী উপজেলার নলচিড়া ইউনিয়নের পিংলাকাঠী, কান্ডপাশা ও গরঙ্গল এলাকায় গত শনিবার মোটরসাইকেল মহড়া দিয়ে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের কতিপয় নেতাকর্মীরা হামলা চালিয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের ৭ নেতাকর্মীকে পিটিয়ে জখম করেছে। আহতদের গোপনে চিকিৎসা দেয়া হচ্ছে। গুরুতরভাবে আহত এক ছাত্রদল নেতাকে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলাকারীরা পিংলাকাঠী নতুন বাজারের একটি দোকান তালাবদ্ধ করে দিয়েছে এবং কান্ডপাশা একটি বসতঘর ভাঙচুর করেছে। স্থানীয় লোকজন ও আহত সূত্রে জানা গেছে- গৌরনদী উপজেলার নলচিড়া ইউনিয়নের পিংলাকাঠী, কান্ডপাশা ও গরঙ্গল এলাকায় পৃথকভাবে আ’লীগ ও যুবলীগের কতিপয় নেতা-কর্মীরা হামলা চালিয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের ৭ নেতা-কর্মীকে পিটিয়ে জখম করেছে।

নলচিড়া ইউনিয়ন ছাত্রদলের প্রচার সম্পাদক মো. নিজাম গাজী (২৪) অভিযোগ করে বলেন, শনিবার দুপুর ১টার দিকে উত্তর পিংলাকাঠী ইউসুফ বেপারীর চায়ের দোকানে বসে চা পান করছিলাম। এ সময় নলচিড়া ইউনিয়ন ৩ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য ও ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মমিনুল ইসলামের নেতৃত্বে ছাত্রলীগ কর্মী রবিন (২২), সাকিব হোসেনসহ (১৯) ১০/১২ জন ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মী লোহার রড, লাঠিসোটা নিয়ে আমার ওপর অতর্কিতভাবে হামলা চালিয়ে পিটিয়ে জখম করে। আমাকে রক্ষায় আমার চাচাতো ভাই ছাত্রদল কর্মী মো. ইলিয়াস গাজী (২৫) ও ইউনিয়ন বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক ফারুক গাজী (৪৫) এগিয়ে এলে তাদের পিটিয়ে আহত করেছে। খবর পেয়ে আমার বাবা সোহরাব গাজী (৫৫) ঘটনাস্থলে পৌছে আমাকে হাসপাতালে নেওয়ার চেষ্টা করলে তাকে মারধর করে। পিংলাকাঠী নতুন বাজারের মেশিনারী যন্ত্রাংশ ব্যবসায়ী আলিফ মটরর্সের মালিক যুবদল কর্মী সোহেল মোল্লা অভিযোগ করেন, হামলাকারীরা আমার ব্যবসায়ী প্রতিষ্ঠানে গিয়ে আমাকে খুঁজতে থাকে। কিন্তু আমাকে না পেয়ে কর্মচারী শাহীনকে (২২) গালাগাল করে দোকানে তালা লাগিয়ে বন্ধ করে দিয়েছে।

নলচিড়া ইউনিয়ন যুবদলের সদস্য তোফাজ্জেল হোসেন ফকির (৩২) অভিযোগ করে বলেন, সন্ধ্যায় গরঙ্গল মোল্লাপাড়া দোকানের সামনে বসা থাকা অবস্থায় কয়েকটি মোটরসাইকেলযোগে আসা ১০/১২জন যুবলীগ নেতাকর্মী অতর্কিতভাবে হামলা চালিয়ে অমাকে পিটিয়ে জখম করে। অনুরুপ অভিযোগ করে যুবদল কর্মী নাসির ফকির (৩৫) বলেন- পিংলাকাঠী বাজারে কেনাকাটা করতে ছিলাম হঠাৎ আমার ওপর হামলা চালায় স্থানীয় যুবলীগ ছাত্রলীগ কর্মীরা। নলচিড়া ইউনিয়ন যুবদলের সাংগঠনিক সম্পাদক মো. জুয়েল সরদার অভিযোগ করেন- তার ভাতিজা হোসনাবাদ নিজাম উদ্দিন কলেজের দ্বাদশ বর্ষের ছাত্র ও ছাত্রদল কর্মী সুমন সরদার (১৯) শনিবার সন্ধ্যার দিকে কান্ডপাশা গ্রামে একটি চায়ের দোকানে বসা ছিল। এ সময় নলচিড়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ও ইউনিয়ন যুবলীগের সদস্য মো. শহিদুল ইসলামের নেতৃত্বে ২০ থেকে ৩০ জন যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মী হামলা চালায়।

আহত সুমন সরদার অভিযোগ করে বলেন, আমি আত্মরক্ষার্থে দৌড়ে গিয়ে নিজের বসত ঘরে ঢুকে দরজা বন্ধ করে দিলে সন্ত্রাসীরা ঘরে ঢুকে আমাকে বেদমভাবে পিটিয়ে জখম করে এবং বসতঘর ভাঙচুর করে ও তছনছ করে।

গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম সরোয়ার বলেন, বিষয় সম্পর্কে আমরা কিছুই জানি না। কেউ কোন অভিযোগ করেনি। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।”

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন