২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

দশমিনায় পাঙ্গাশের পোনা নিধনে ১৪ জেলে আটক!

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১২:৫০ অপরাহ্ণ, ৩১ জানুয়ারি ২০২৩

দশমিনায় পাঙ্গাশের পোনা নিধনে ১৪ জেলে আটক!

মুনতাসির তাসরিপ, স্টাফ রিপোর্টারঃ পটুয়াখালীর দশমিনায় অবৈধভাবে পাঙ্গাশ মাছের পোনা নিধন করায় ১৪ জনকে আটক করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মহিউদ্দিন আল হেলাল।

সোমবার(৩০ জানুয়ারী) দুপুর ৩টার দিকে গোপন তথ্যের ভিত্তিতে উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের পাতার চর ও আতিক চর সংলগ্ন এলাকায় আটক করা হয় তাদের। আটকের সময় ৪টি নৌকা ও ৪টি জাল জব্দ করা হয়েছে। আটককৃতরা হলেন মোঃ বাবুল হাওলাদার (৩৫),নুরু হাওলাদার (৫০), শ্রিদাম চন্দ্র দাশ (৬৫),শান্তি রঞ্জন দাশ (৬৩),গৌরঙ্গ চন্দ্র দাশ (৬৩),সচিন চন্দ্র দাশ (৮০),সবুজ আকন (২৫),সুজন হাওলাদার (১৮),রাজ্জাক খাঁ (৪০), কাওছার হাওলাদার (১৪), মতিয়ার হাওলাদার (৩৫) সহ মোট ১৪ জন। তারা সকলেই পার্শ্ববর্তী গলাচিপা উপজেলার বকুলবাড়িয়া ইউনিয়ন ও পার্শ্ববর্তী বরগুনা জেলার আমতলী উপজেলার বাসিন্দা। এসময় মোট ৩০ কেজি পাঙ্গাশ মাছ উদ্ধার করে স্থানীয় এতিমখানা ও মাদরাসায় বিতরণ করা হয়।

পরবর্তীতে সোমবার রাতে উপজেলার হাজীরহাট পুলিশ ফাঁড়িতে বিচারকালে আটককৃত সকলকে ৫০০০ টাকা করে মোট ৭০,০০০ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।এ বিষয়ে উপজেলা মেরিন ফিশারিজ অফিসার নাজমুল হাসান বলেন, সোমবার দুপুরে গোপন তথ্যের মাধ্যমে জানতে পারি আউলিয়াপুর লঞ্চঘাট সংলগ্ন পাতার চর ও আতিক চর এলাকায় কিছু অসাধু জেলেরা পাঙ্গাশের পোনা ধরছে।

এমন সংবাদের ভিত্তিতে নৌ পুলিশ ও মৎস অধিদপ্তরের যৌথ অভিযান পরিচালনা করে। পরবর্তীতে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মহোদয় ১৪ জনকে আটক করে জরিমানা করেন এবং মুচলেকা দিয়ে তাদেরকে মুক্তি দেন।

 

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন