২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

পাথরঘাটায় মাসব্যাপী শুরু হয়েছে বিনামূল্যে কুরআন শিক্ষা

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০২:২৪ অপরাহ্ণ, ১৮ মার্চ ২০২৪

পাথরঘাটায় মাসব্যাপী শুরু হয়েছে বিনামূল্যে কুরআন শিক্ষা
পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি: পবিত্র মাহে রমজান উপলক্ষে উপকূলীয় উপজেলা বরগুনা পাথরঘাটায় মাসব্যাপি শুরু হয়েছে বিনামুল্যে কুরআন শিক্ষা কার্যক্রম। প্রথম রোজার দিন ফজরের নামাজের পর এ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়। এ কার্যক্রমের ফলে বিশেষ করে পাথরঘাটার প্রান্তিক জনপদে কুরআন শিক্ষা বঞ্চিত দুস্থ, অসহায় পরিবারের সন্তান কুরআন শিক্ষা অর্জন করতে পারবে।
আমেরিকান ভিত্তিক ‘সাদাকাহ’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের আর্থিক সহায়তায় পাথরঘাটা সাবরেজিষ্ট্রি জামে মসজিদ ও রুহিতা মুন্সি বাড়ি এতিমখানায় ৬০ জন শিক্ষার্থীদের নিয়ে এ কার্যক্রম শুর হয়।  এসময় উপস্থিত ছিলেন, পাথরঘাটা সাবরেজিষ্ট্রি জামে মসজিদের ইমাম মাওলানা আ.জলিল খান, পাথরঘাটা পৌরসভা ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রফিকুল ইসলাম কাকন, এতিমখানার পরিচালক জাকির মুন্সি প্রতিষ্ঠাতা, হাফেজ আবু সালেহ, স্বেচ্ছাসেবী সংগঠনের ‘সাদাকাহ’ পক্ষে সাংবাদিক ও গবেষক শফিকুল ইসলাম খোকন।
শফিকুল ইসলাম খোকন বলেন, পবিত্র মাহে রমজান উপলক্ষে দুই প্রতিষ্ঠানে মাস ব্যাপি বিনামুল্যে কুরআন শিক্ষা কার্যক্রম শুরু হয়। তিনি আরও বলেন, এর আগেও সাদাকাহর পক্ষ থেকে ঝালকাঠির সুগন্ধা নদীতে এমভি অভিযান-১০ এ অগ্নিকান্ডে নিহতদের পরিবারকে সহায়তা দেয়া হয়েছে। প্রতিবছর কুরবানীতেও হতদরিদ্রের মাঝে মাংস বিতরণ করা হয়।
এ প্রতিষ্ঠানের সদস্যদের তাদের জাকাতের টাকা দিয়ে দেশের বিভিন্ন অঞ্চলে অসহায়, দুস্থ, এতিম, মাদ্রাসা, মসজিদে অনুদান দিয়ে দিয়ে আসছে। আবদুল জলিল খান বলেন, মাসব্যাপি বিনামুল্যে পবিত্র কুরআন শিক্ষা কার্যক্রম চলছে এ জন্য আমরা আল্লাহর প্রতি শুকরিয়া জানাচ্ছি। পাশাপাশি যারা এ কার্যক্রম হাতে নিয়েছে তাদেরকেও ধন্যবাদ জানাচ্ছি।
23 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন