২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পাথরঘাটায় মানছে না সামাজিক দূরত্ব, ঈদ বাজারে ক্রেতাদের ভিড়,

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৫৫ অপরাহ্ণ, ১৮ মে ২০২০

বার্তা প্রতিবেদক, পাথরঘাটা :: করোনাভাইরাসের প্রাদুর্ভাবে প্রায় দুই মাস দোকানপাট বন্ধ থাকার পর সীমিত আকারে খুলে দেয়া হলেও বরগুনার পাথরঘাটার বাজারে মানুষের ভিড় প্রচণ্ড। সকাল ১০টাথেকে বিকেল ৪টা পর্যন্ত বেচাকেনার সময়ে প্রতিদিনই ভিড় বাড়ছে। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। ফলে নতুন করে করোনার সংক্রমণের ঝুঁকি বেড়েছে।

সরেজমিনে গেলে দেখা যায়, পাথরঘাটা পৌরশহরের গার্মেন্টস, কাপড়, কসমেটিকস ও জুতার দোকানগুলোতে ভিড় প্রচণ্ড। একে অপরের সাথে গা ঘেঁষে দাঁড়িয়ে কেনাকাটা করছে। এছাড়া বেশিরভাগ দোকানেই বিক্রেতাদের মাস্ক ও গ্লাভস নেই। কেউ মাস্ক পরলেও তা নাক ও মুখের বাইরে থুতনিতেই ঝুলিয়ে রাখছেন। অন্যদিকে দোকান খোলার আগেই এসব দোকানের সামনে অবস্থান নিয়ে আছেন শতশত মানুষ।

ঈদ বাজারে আসা লাভলী বেগম, শিউলী আক্তারসহ একাধিক ক্রেতার সাথে কথা হয়। তারা বলেন, ‘এতো মানুষের মাঝে কিভাবে কেনা কাটা করবো। ঈদের আগেই বাজারে মানুষের অস্বাভাবিক ভিড়। এমন হলে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঝুঁকি বেশি। তখন পরিস্থিতি আরো অস্বাভাবিক হবে। আমাদের সতর্ক হওয়া উচিত।’

এই করোনা মুহূর্তে এবং সামাজিক দুরত্ব বজায় না মেনে কেন আসছেন জিজ্ঞাসা করা হলে তারা কোন সদোত্তর দিতে পারেনি।

একাধিক সচেতন ব্যক্তির সাথে কথা হয়, তারা বলেন, এখন যে অবস্থা তাতে প্রশাসনের পক্ষ থেকে লাঠিপেটা ছাড়া উপায় নেই। আসলে নিজ থেকে যদি সচেতন এবং আইনের প্রতি শ্রদ্ধাশীল না হয় তাহলে করোনার মতো মহামারি থেকে রেহাই পাওয়া সম্ভব নয়। নিজেদের নিরাপত্তার জন্য আমাদের সকলকে সচেতন হতে হবে।

জেলা করোনা প্রতিরোধ কমিটির প্রধান জেলা প্রশাসক মোস্তাইন বিলাহ সাংবাদিকদের বলেন, ‘স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলার নির্দেশনা দেওয়া হয়েছে। মাস্ক-গ্লাভস ব্যবহার করে বিক্রেতাদের পণ্য বিক্রির নির্দেশনা দেয়া হয়েছে।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন