২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

পারাবত-৯ লঞ্চে প্রতারণার শিকার যাত্রীরা, ২০০ টাকা করে ডেকে উঠিয়ে আড়াইশ আদায়

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৫৭ অপরাহ্ণ, ১৭ আগস্ট ২০২১

পারাবত-৯ লঞ্চে প্রতারণার শিকার যাত্রীরা, ২০০ টাকা করে ডেকে উঠিয়ে আড়াইশ আদায়

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> বরিশাল টু ঢাকা নৌরুটে চলাচলরত এমভি পারাবত-৯ লঞ্চ স্টাফদের বিরুদ্ধে অভিনব প্রতারণার অভিযোগ পাওয়া গেছে। যাত্রীদের ২০০ টাকা করে ডেকে উঠিয়ে আড়াইশ নেওয়া হয়েছে। প্রতিবাদ করতে গিয়ে স্টাফদের হুমকি-ধামকির মুখে পড়েছেন একাধিক যাত্রী। হুমকি দেওয়ার ছবি সংবলিত অভিযোগ গতকাল সোমবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তুলে ধরলে তা ভাইরাল হয়েছে।

এই পোস্টের নিচে কমেন্ট করে ক্ষোভপ্রকাশের পাশাপাশি জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মালিকপক্ষকে অনুরোধ করেছেন নেটিজেনেরা।

জানা গেছে, বরিশাল থেকে পারাবত-৯ লঞ্চ গতকাল রাতে রাজধানী ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার পূর্বে যাত্রীদের ২০০ টাকা ভাড়ার প্রলোভন দেখিয়ে তোলা হয়। কিন্তু লঞ্চ ছাড়ার পরে যাত্রীদের কাছে থেকে আড়াইশ টাকা করে ভাড়া আদায় করছিল স্টাফরা। এনিয়ে চলন্ত লঞ্চে যাত্রীদের সাথে স্টাফদের বাকবিতন্ডা হয়। এসময় লঞ্চ স্টাফরা যাত্রীদের হুমকি-ধামকি দেওয়াসহ তাদের ওপর চড়াও হলে সেই চিত্র মুঠোফোনে ধারণ করেন যাত্রীরা।

মনকা নেয়ামুল বাশার নামের এক যাত্রী লঞ্চের স্টাফদের এই ছবি রাতেই ফেসবুকে ছেড়ে দিয়ে প্রতারণার শিকার হওয়ার বিষয়টি প্রকাশ করেন।

ফেসবুক পোস্ট হুবহু তুলে ধরা হলো- পারাবাত-৯ এর ঘটনা যাত্রীদের ২০০/ টাকা করে ডেকে ডেকে উঠিয়ে লঞ্চ ছাড়ার পরে ২৫০/ টাকা নিচ্ছে জোর করে।আবার একজনে প্রতিবাদ করায় তাকেও হুমকি দিচ্ছে দেখেন কি মারমুখী হয়ে চেয়ে আছে। আবার কেরানী ভিডিও করতে নিষেধ করছে। ওই জুলুমবাজ! ভূঁইয়া সাহেবরে তোমরা বিপদে ফেলতেছো সে খবর রাখো? দক্ষিণাঞ্চলের ভাইয়েরা ঘটনাটি ভাইরাল করে দিন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) বলছে এই ধরনের অভিযোগ প্রতারণার সামিল।

এক্ষেত্রে বরিশাল বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের ভাষ্য হচ্ছে, বিষয়টি সম্পর্কে তাদের কাছে কেউ কোনো অভিযোগ করেনি। তারপরেও খোঁজ নিয়ে দেখবেন এবং এমনটি হয়ে থাকলে ব্যবস্থা গ্রহণ করবেন।’

তবে এই বিষয়ে জানতে লঞ্চের কেরানির নম্বরে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

23 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন