২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালে জব্দ ইলিশ বিতরণ নিয়ে হুলুস্থুলু কাণ্ড

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৪০ অপরাহ্ণ, ১৬ জানুয়ারি ২০২২

বরিশালে জব্দ ইলিশ বিতরণ নিয়ে হুলুস্থুলু কাণ্ড

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> বরিশাল মৎস্য অধিদপ্তরে উদ্ধার করা জাটকা বিতরণ করা নিয়ে তুলকালাম কাণ্ড ঘটেছে। শেষ পর্যন্ত পুলিশ লাঠিচার্জ করে পরিস্থিতি শান্ত করেছে।

বরিশাল মৎস্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, শনিবার রাত ১২টা থেকে ভোর ৪টা পর্যন্ত বরিশাল-ভোলা সড়কে অভিযান চালানো হয়। এ সময় ৪টি ট্রাকে মোট ৮৬ জন জাটকা জব্দ করা হয়েছে। ট্রাক চালক ও সহকারীসহ আটক হয় মোট ১২ জন। জব্দ করা মাছ নিয়ে আসা হয় নগরীর সিঅ্যান্ডবি সড়কে মৎস্য অধিদপ্তর কার্যালয়ে।

নিয়মানুযায়ী ওই মাছ বিনামূল্যে বিতরণ করা হবে এমন খবরে সকাল থেকে শত মানুষের ভিড় জমে মৎস্য অধিদপ্তরের বন্ধ ফটকের সামনে। এদের প্রায় সবাই ছিল বিভিন্ন মাদ্রাসার ছাত্র-শিক্ষক, স্বেচ্ছাসেবী সংগঠন ও হতদরিদ্র শ্রেণির মানুষ।

আজ রোববার বেলা দেড়টার দিকে মাছ বিতরণ শুরু হলে দেখা দেয় চরম বিশৃঙ্খলা। একপর্যায়ে জাটকা লুটের উপক্রম হয়। পরিস্থিতি সামাল দিতে উপস্থিত পুলিশ সেখানে লাঠিচার্জ করে।

বরিশাল মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা (ইলিশ) ড. বিমল চন্দ্র দাস বরিশালটাইমসকে জানান, জাটকাবাহী ট্রাকের সঙ্গে আটক ১১ জনের মধ্যে চালক চার জনকে ১ মাস করে কারাদণ্ড, ৫ সহকারীকে ৫ হাজার টাকা জরিমানা এবং অপর ৩ জনকে অব্যাহতি দেওয়া হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সমাপ্তি রায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে এ রায় দেওয়া হয়।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন