২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশাল বিভাগীয় বন কর্মকর্তাকে ওএসডি

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১২:১৮ অপরাহ্ণ, ১৯ মার্চ ২০২৪

বরিশাল বিভাগীয় বন কর্মকর্তাকে ওএসডি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ইলেকট্রনিক সামগ্রী না কিনে ২ লাখ ৮৪ হাজার ৪৬০ টাকা আত্মসাতের অভিযোগে বরিশাল বিভাগীয় বন কর্মকর্তা ড. আউয়ালকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। তাঁকে বরিশাল থেকে প্রত্যাহার করে বন বিভাগের প্রধান বন সংরক্ষকের কার্যালয়ে সংযুক্ত করা হয়। আগের কর্মস্থল বগুড়ায় এমন অভিযোগ থাকায় তাঁর বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়।

বিভাগীয় বন কর্মকর্তা আউয়ালের বিরুদ্ধে আগের কর্মস্থল বগুড়ায় কেবল অর্থ আত্মসাতই নয়; বরিশালে দায়িত্ব পালনকালে নানা অভিযোগ উঠেছে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো কর্মকর্তা-কর্মচারীদের হয়রানি, উন্নয়নকাজ না করে টাকা উত্তোলন, ঠিকাদারের কাছ থেকে কমিশন আদায় এবং ভুয়া ভাউচারে বিল উত্তোলন। এ থেকে পরিত্রাণ পেতে ভুক্তভোগী কর্মকর্তা-কর্মচারীরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগও করেছেন।

এসব প্রসঙ্গে উপকূলীয় অঞ্চল, বরিশালের বন সংরক্ষক মোহাম্মদ হারুন অর রশিদ খান বলেন, বিভাগীয় বন কর্মকর্তা আউয়ালকে বরিশাল থেকে প্রত্যাহার করে প্রধান বন সংরক্ষকের কার্যালয়ে নেওয়া হয়েছে। তিনি মঙ্গলবার (আজ) দায়িত্ব হস্তান্তর করতে পারেন। বিভাগীয় বন কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগগুলোর বিষয়ে মোহাম্মদ হারুন অর রশিদ বলেন, তিনি বগুড়ায় কর্মকর্তা থাকাকালে তাঁর বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে। বিভাগীয় তদন্তে এর প্রতিবেদনও দেওয়া হয়েছে।

বরিশালে আউয়ালের বিরুদ্ধে ওঠা অভিযোগের ভিত্তিতে তাঁকে প্রত্যাহার করে ঢাকায় বন বিভাগের প্রধান বন সংরক্ষকের কার্যালয়ে সংযুক্ত করা হয়। তাঁর বিরুদ্ধে কেন বিভাগীয় মামলা করা হবে না তা জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। আউয়াল ২০২৩ সালের ৬ ফেব্রুয়ারি বরিশাল বিভাগীয় বন কর্মকর্তা পদে যোগ দেন। যোগদানের পরই তাঁর বিরুদ্ধে নানা কৌশলে অর্থ আত্মসাৎ এবং উৎকোচ না পেলে কর্মকর্তা-কর্মচারীদের হয়রানির অভিযোগ ওঠে।

16 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন