২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশাল শিশু পরিবারের সদস্যদের মাঝে সুরক্ষাসামগ্রী বিতরণ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:২৫ অপরাহ্ণ, ২৯ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল জেলা সরকারি শিশু পরিবার উত্তর-দক্ষিণের কিশোরীদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। জাতীয় স্যানিটেশন মাস এবং হাত ধোয়া দিবস উপলক্ষে বেসরকারি উন্নয়ন সংস্থা ‘ওয়াটার সাপ্লাই এন্ড স্যানিটেশন কোলাবরেটিভ কাউন্সিলের (ডাব্লিউএসএসসিসি) অর্থায়নে আভাস বৃহস্পতিবার এই আয়োজন করে। সুরক্ষা সামগ্রী বিতরণের আগে শিশু পরিবারের সদস্যদের নিয়ে মাসিককালীন স্বাস্থ্যসেবা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় আভাস’র নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন- সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আল-মামুন তালুকদার।

সভায় মাসিককালীন স্বাস্থ্যসেবা, নিরাপদ পানি, সঠিক স্যানিটেশন এবং কভিট-১৯ প্রতিরোধে করণীয় কি এসব বিষয়ের ওপরে আলোচনা করা হয়। কভিট-১৯ প্রতিরোধে সচেতনতার জন্য মাক্স পরিধান এবং হাত ধোয়ার সঠিক পদ্ধতি হাতে-কলমে প্রদর্শন করা হয়। এতে অংশগ্রহণকারী সকলে প্রতিশ্রুতি দেন করোনা মহামারিতে সকল স্বাস্থ্যবিধি মেনে চলবে। সভা শেষে অন্তত ৩০ কিশোরীদের মাঝে বালতি, মগ, সাবান ও মাক্স বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- বরিশাল জেলা প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ, সরকারি শিশু পরিবার উত্তর ও দক্ষিণের উপ-তত্ত্বাবধায়ক ফারজানা রহমান এবং শাফিনাজ শারমিনসহ সরকারি শিশু পরিবার উত্তর ও দক্ষিণের কর্মকর্তারা। সভায় আভাস’র পক্ষ থেকে আয়োজনে ও সহযোগিতায় ছিলেন- প্রোগ্রাম অর্গানাইজার ময়ুরী আক্তার টুম্পা, প্রকল্প কর্মকর্তা নাসরিন খানম এবং আভাস টেনিং সেন্টারের ম্যানেজার মো. আমির হোসেন।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন