২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বস্তিতে আগুনে পুড়ে ৯ জনের মৃত্যু

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৩১ পূর্বাহ্ণ, ১৭ ফেব্রুয়ারি ২০১৯

চট্টগ্রাম শহরের বাকলিয়া থানাধীন চাকতাইয়ের ভেড়ামার্কেট এলাকায় বস্তিতে আগুনে পুড়ে ৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে বেশ কয়েকজন।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) দিনগত রাত সাড়ে তিনটার দিকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ারের সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। তখন ঘটনাস্থল থেকে ৮ জনের দগ্ধ মরদেহ উদ্ধার করা হয়। ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে তাদের মৃত্যু হয়।

তারা হলেন- একই পরিবারের রহিমা আক্তার (৩৬), তার মেয়ে নাজমা আক্তার (২৭), জাকির হোসেন বাবু (৮), নাসরিন (১৬) এবং আরেক পরিবারের হাসিনা আক্তার (৩৫), আয়েশা (৩৭), সোহাগ (১৯) ও অজ্ঞাতপরিচয় একজন।

রোববার (১৭ ফেব্রুয়ারি) সকাল পৌনে ১০টার দিকে উদ্ধার করা হয় ৭/৮ মাসের আরেকটি শিশুর লাশ।

আগুনে দগ্ধ হয়ে দুই পরিবারের সাতজনসহ মোট ৯ জনের মৃত্যু হয় বলে জানিয়েছেন ঘটনাস্থলে তৎপর ফায়ার সার্ভিস কর্মকর্তা জসিম উদ্দীন।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. জসীম উদ্দীন সাংবাদিকদের জানান, ফায়ার সার্ভিসের চন্দনপুরা, লামারবাজার, নন্দনকানন ও আগ্রাবাদ স্টেশনের ১০টি গাড়ি কাজ করেছে। আগুন নিয়ন্ত্রণে এসেছে বলেও জানান তিনি। তবে তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি বলে জানান ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা।

এদিকে সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন। এসময় তিনি বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় অতিরিক্ত জেলা প্রশাসক মাশহুদুল কবীরকে আহ্বায়ক ও ফায়ার সার্ভিস কর্মকর্তা আলী আকবরকে সদস্য সচিব করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এছাড়া নিহতদের দাফনের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা করে সহায়তা দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।”

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন