২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

মহানবীকে নিয়ে ফেসবুকে কটুক্তি, পিরোজপুরে এক ব্যক্তি গ্রেপ্তার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:২৫ অপরাহ্ণ, ০২ জুন ২০২০

বরিশালটাইমস রিপোর্ট:: মহানবী হযরত মুহম্মাদ (সঃ) ও ইসলাম ধর্ম নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে পিরোজপুরের নাজিরপুরে হিন্দু সম্পাদায়ের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রাণ কৃষ্ণ হালদার নামের ৫০ বছর বয়সি ওই ব্যক্তিকে স্থানীয় সদর হাসপাতাল সংলগ্ন বাসা থেকে গ্রেপ্তার করা হয়েছে। উপজেলা সদর বাজারের ওষুধ ব্যবসায়ী এসএম রিয়াজ উদ্দিন তার বিরুদ্ধে ইসলাম নাজিরপুর থানায় তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা করেন। মঙ্গলবার সকালে মামলার পরপরই অভিযুক্ত প্রাণ কৃষ্ণকে গ্রেপ্তার করে পুলিশ।

থানা পুলিশ জানায়- প্রাণ কৃষ্ণ হালদার তার নিজের ফেসবুক আইডিতে মুহম্মাদ (স:) ও ইসলাম নিয়ে আপত্তিকর পোস্ট দেয়। এর আগে ওই লেখা একটি ফেসবুক আইডি থেকে ২৯ মে রাত ৮ টা ০৪ মিনিটে ইসলাম ধর্ম ও মুহম্মাদ (সা:)কে কটুক্তিসহ অবমাননাকর একটি পোস্ট করা হয়। ওই পোস্টটি অভিযুক্ত তার নিজের আইডিকে শেয়ার করেন। বিষয়টি ওষুধ বিক্রেতার নজরে আসলে তিনি ধর্ম অবমাননার অভিযোগ এনে মামলাটি করেন। সেই মামলার ভিত্তিতে তাকে পুলিশ বাসা থেকে গ্রেপ্তার করে। এবং তার ব্যবহৃত মোবাইল ফোনটি জব্দ করে।
পুলিশের জিজ্ঞাসাবাদের মহানবী ও ইসলাম ধর্মকে নিয়ে কটুক্তি করার বিষয়টি প্রাণ কৃষ্ণ স্বীকার করেছে বলে জানা গেছে।

একটি সূত্র জানায়- স্থানীয় বাসিন্দা মৃত জ্ঞানেন্দ্র হালদারের পুত্র প্রাণ কৃষ্ণ নাজিরপুর উপজেলা আ’লীগের সাবেক আহ্বায়ক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মাস্টার অমূল্য রঞ্জন হালদারের চাচাতো ভাই।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান বলেন, প্রাণ হালদার আমার চাচাতো ভাই সেটা ঠিক। তবে তাদের সাথে আমাদের পারিবারিক সম্পর্ক তেমন ভালো নয়। সে অপরাধ করলে বিচার হওয়া উচিত।

নাজিরপুর থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. মুনিরুল ইসলাম মুনির বরিশালটাইমসকে জানান, ইসলাম ও মুহম্মাদ (স:)কে নিয়ে কটুক্তিকর পোস্ট দেয়ায় তার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করা হয়েছে। পরে তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।

25 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন