২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

মারা গেছেন সাবেক ফুটবলার গোলাম রব্বানী

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:৩০ অপরাহ্ণ, ৩০ মে ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: দীর্ঘ সময় ধরে অসুস্থ ছিলেন জাতীয় দলের সাবেক তারকা ফুটবলার গোলাম রব্বানী হেলাল। দু’দিন আগে মস্তিষ্কে রক্তক্ষরণ হলে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। আগে অনেকবার হাসপাতাল থেকে ফিরেছেন হাসিমুখ নিয়ে। কিন্তু এবার চলে গেলে জীবনের সব মায়া ছাড়িয়ে। শনিবার সকালে হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন দেশের সাবেক এই কৃতি ফুটবলার (ইন্না লিল্লাহি ওয়া… রাজেউন)।

বরিশাল থেকে উঠে এসে ঢাকা আবাহনীর হয়ে বাংলাদেশের ঘরোয়া ফুটবল মাতিয়েছেন এই সুদর্শন ফুটবলার। ১৯৭৫ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত খেলেছেন আবাহনীতে। মাঝে অবশ্য কিছুদিন বিজেএমসিতেও ছিলেন। ১৯৭৯ সাল থেকে ১৯৮৫ পর্যন্ত খেলেছেন জাতীয় দলে। খেলা ছেড়ে আবাহনী লিমিটেডের পরিচালকও হয়েছেন। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সদস্য ছিলেন তিনি।

বাংলাদেশের ফুটবলের একটি নেতিবাচক অধ্যায় হয়তো অনন্তকালই জেগে থাকবে হেলালের নামের সঙ্গে। ১৯৮২ সালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে (তৎকালীন ঢাকা স্টেডিয়াম) ফুটবল খেলতে গিয়ে জেলে যাওয়া আবাহনীর চার ফুটবলারের একজন তিনি। তার সঙ্গে জেলে গিয়েছিলেন কাজী সালাউদ্দিন, আশরাফউদ্দিন চুন্নু ও কাজী আনোয়ার।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন