২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

রাজাপুরে মসজিদের ইমামের বসতঘর উচ্ছেদের পায়তারা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৩৯ অপরাহ্ণ, ০৮ জানুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক, রাজাপুর:: ঝালকাঠির রাজাপুর উপজেলার কানুদাসকাঠি নলবুনিয়া বাজার এলাকায় মো. জাহাঙ্গির হোসেন নামে এক মসজিদের ইমামের বসতঘরে হামলা চালানো ও বসতঘরটি উচ্ছেদের পায়তারা করছে বলে অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় প্রভাবশালী আওয়ামীল নেতা আঃ কুদ্দুস সেন্টু এই পায়তারা চালিয়ে যাচ্ছেন। শুক্রবার সকালে উপজেলার সাংবাদিকদের কাছে লিখিত অভিযোগ করেন কানুদাসকাঠি গ্রামের মৃত জিন্নাত আলী হাওলাদারের ছেলে ও হাজী তোরাব আলী জামে মসজিদের ইমাম মো. জাহাঙ্গীর হোসেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার গালুয়া দুর্গাপুর এলাকার মৃত. হেমায়েত উদ্দিনের ছেলে মেজবাহ্ উদ্দিনের কাছ থেকে গত ২৪ জানুয়ারী ২০১৯ ইং তারিখে ১৪৬ নং দলিলমূলে ৪.৫০ শতাংশ জমি সাবকবলা হিসাবে ক্রয় করেন জাহাঙ্গীর হোসেন। জমি ক্রয়ের পর জাহাঙ্গির হোসেন সেখানে বসতঘর নির্মাণ করে স্ত্রী ও শিশু সন্তানদের নিয়ে বসবাস করে আসছেন।

অপরদিকে মৃত. হেমায়েত উদ্দিনের অন্য এক ছেলের জমি ক্রয় করেন একই এলাকার হাজী আব্দুর রব হাওলাদারের ছেলে ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ: কুদ্দুস সেন্টু। তবে সেন্টু স্থানীয় প্রভাবশালী হওয়ায় ও ক্ষমতার দাপট দেখিয়ে হেমায়েত উদ্দিনের এক ছেলের কাছ থেকে জমি ক্রয় করে সকল জমি ভোগ দখলের চেষ্টা ও পায়তারা করছে।

এ বিষয়ে জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে গত ৮ ডিসেম্বর ঝালকাঠি বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতের স্মরণাপণ্ন হলে আদালত অফিসার ইনচার্জ রাজাপুরকে জমিতে শান্তি শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দেন। এতে প্রভাবশালী আ.লীগ নেতা আব্দুস কুদ্দুস সেন্টু জাহাঙ্গীর হোসেনের ওপর আরও ক্ষিপ্ত হন এবং গত রোববার গভীর রাতে সেন্টু দলবল ও দেশীয় অস্ত্র নিয়ে জাহাঙ্গীরের বসতঘরটি ওখান থেকে উচ্ছেদ করার চেষ্টা চালায়।

এ সময় জাহাঙ্গীর রাজাপুর থানা অফিসার ইনচার্জের সরকারি নাম্বারে কল দিয়ে না পেয়ে ৯৯৯ তে কল করে সাহায্য চাওয়া হলে তখন থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হন। থানা পুলিশের উপস্থিতি দেখে সেন্টুসহ তার ভাড়াটিয়া দলবল পিকনিক খাওয়ার কথা বলে স্থান ত্যাগ করেন।

জাহাঙ্গীর হোসেন আরও অভিযোগ করে বলেন, প্রভাবশালী সেন্টু তার বাহিনী দ্বারা আমার ও আমার পরিবারের ওপর হামলা চালিয়ে যে কোন সময় আমার একমাত্র আশ্রয়স্থল বসতঘরটি উচ্ছেদ করতে পারে বলে আতঙ্কিত অবস্থায় রয়েছেন।

এ বিষয়ে আব্দুস কুদ্দুস সেন্টুর কাছে জানতে চাইলে তিনি তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, আমি তাকে কখনওই হুমকি দামকি দেইনি এবং তার বসতঘর উচ্ছেদ করতে যাইনি।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন