২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

সাহান আরা আব্দুল্লাহ’র কবর জিয়ারত করলেন কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:১৫ অপরাহ্ণ, ০৩ আগস্ট ২০২০

নিজস্ব বার্তা পরিবেশক:: বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র মা ও বরিশাল-১ আসনের সংসদ সদস্য আবুল হাসনাত আব্দুল্লাহর স্ত্রী সাহান আরা আব্দুল্লাহর কবর জিয়ারত করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। আজ সোমবার দুপুরে বরিশাল মুসলিম কবরস্থানে পঁচাত্তরের ১৫ আগস্ট কালরাতের প্রত্যক্ষদর্শী ও বীর মুক্তিযোদ্ধা সাহান আরা বেগমের কবরের পাশে ফাতেহা পাঠ করে মাগফেরাত কামনা করে মোনাজাত করেন ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়।

এ সময় সাংগাঠনিক সম্পাদক শেখ ইনান, উপ কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক, আল ইমরান (শুভ), সহ-সম্পাদক রাশেদ ফেরদৌস আকাশ, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি আহসান হাবিব হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শিহাব উদ্দিন অন্তর, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মোঃ নিক্সন সজিব প্রমুখ উপস্থিত ছিলেন।

সাহান আরা আব্দুল্লাহ ছিলেন একজন মুক্তিযোদ্ধা ও শহীদ জননী। তার বড় ছেলে সুকান্ত আব্দুল্লাহকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে নির্মমভাবে হত্যা করা হয়। সেই রাতে ঢাকার ২৭ মিন্টো রোডে শশুর বঙ্গবন্ধুর ভগ্নিপতি শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের বাসভবনে পরিবারের অন্যদের সঙ্গে ছিলেন সাহান আরা। তিনি ওই রাতের যেমন প্রত্যক্ষদর্শী ছিলেন, তেমনি গুলিবিদ্ধ হয়ে নিজেও আহত হয়েছিলেন। রাজনীতিবিদ ও সামাজিক ব্যক্তিত্ব হিসেবেও সাহান আরা আব্দুল্লাহর পরিচিত ছিলেন। তিনি বরিশাল জেলা মহিলা লীগের সহ-সভাপতি ও কেন্দ্রীয় মহিলা লীগের উপদেষ্টা কমিটির অন্যতম সদস্য ছিলেন।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন