২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

স্বর্ণ ছিনতাই মামলায় পুলিশের এএসআই কারাগারে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৩০ অপরাহ্ণ, ২১ সেপ্টেম্বর ২০১৯

স্বর্ণ ছিনতাই মামলায় রাজধানীর শাহবাগ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শাহজাহান কবিরের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নিদেশ দিয়েছেন আদালত। অপরদিকে আসামি আলিমুদ্দিন স্বর্ণ ছিনতাইয়ের কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

শনিবার তিন দিনের রিমান্ড শেষে তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার তদন্ত শেষে না হওয়া পর্যন্ত শাহজাহানকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অপরদিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তার তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

অপরদিকে আলিমুদ্দিনের জবানবন্দি রেকর্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম হাকিম বেগম মাহমুদা আক্তার তার জবানবন্দি রেকর্ড করেন। জবানবন্দি রেকর্ড শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে বুধবার ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমান শুনানি শেষে তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এদিন মামলার তদন্তকারী কর্মকর্তা শাহবাগ থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মাহাবুবুর রহমান তাদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন।

রিমান্ড আবেদনে মামলার তদন্তকারী কর্মকর্তা উল্লেখ করেন, মামলার আসামিরা একটি সংঘবদ্ধ সোনা চোরাচালানকারী চক্রের এবং সোনা চোর চক্রের সক্রিয় সদস্য। তারা পরস্পর যোগসাজশে পরিকল্পিতভাবে একই কায়দায় আরও সোনা চুরি করেছে। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ঘটনায় জড়িত পলাতক আসামিদের গ্রেফতার, তাদের কাছে থাকা অবশিষ্ট চোরাই সোনা, মোবাইল ফোন ও নগদ টাকা উদ্ধারের লক্ষ্যে তাদের সাত দিনের পুলিশ রিমান্ড প্রয়োজন।

এর আগে ১৭ সেপ্টেম্বর ১২৫ ভরি সোনা ছিনতাইয়ের ঘটনায় রাজি বুলিয়ান স্টোরের ম্যানেজার আলী আশরাফ শাহবাগ থানার এএসআই শাহজাহানসহ পাঁচজনের বিরুদ্ধে একটি মামলা করেন। অপর চার আসামি হলেন- মো. নজরুল ইসলাম, আলিমুদ্দিন, আলী ও দোকানের কর্মচারী আলামিন।

মামলায় অভিযোগ থেকে জানা যায়, রাজি বুলিয়ান স্টোরের দুই কর্মচারী সালাউদ্দিন এবং আলামিনকে চার পিস সোনাসহ (ওজন ১২৫ ভরি) নিউমার্কেটের সাদিয়া জুয়েলার্সে পাঠানো হয়। গত ১৪ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে নিউমার্কেট পৌঁছানো মাত্র গতিরোধ করা হয় তাদের।

পরে তাদের বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বাথরুমে নিয়ে তল্লাশি চালানো হয়। আসামিরা সালাউদ্দিনকে মারপিট করে তার কাছে থাকা ৬২ ভরি সোনা, নগদ টাকা ও একটি স্যামসাং মোবাইল ফোন নেয়। আলামিনের কাছ থেকে ৬৫ ভরি সোনা, মোবাইল ফোন ও টাকা ছিনিয়ে নেয়, যার বাজার মূল্য ষাট লাখ ত্রিশ হাজার টাকা।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন