২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

স্বাধীনতা দিবসে আলোকসজ্জা না করায় ঝালকাঠি হাসপাতালের তত্ত্বাবধায়ককে শোকজ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:১৯ পূর্বাহ্ণ, ২৯ মার্চ ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ঝালকাঠি সদর হাসপাতালে গত ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস এবং ২৬ মার্চ স্বাধীনতা দিবসে আলোকসজ্জা না করায় হাসপাতালের তত্ত্বাবধায়ক শামিম আহমেদকে কারণ দর্শাতে (শোকজ) বলা হয়েছে। বরিশাল বিভাগীয় স্বাস্থ্য বিভাগের পরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল তাকে শোকজ করেছেন। তিন কার্যদিবসের মধ্যে এর জবাব দিতে সময় বেধে দেওয়া হয়েছে।

গতকাল বুধবার (২৭ মার্চ) বিভাগীয় পরিচালকের সই করা চিঠিতে জাতীয় দিবস যথাযথভাবে পালন না করা প্রসঙ্গের কথা উল্লেখ করে বলা হয়, গত ১৭ মার্চ জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবস এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে সরকারি নির্দেশনা থাকা সত্ত্বেও ঝালকাঠি হাসপাতালে কোনো আলোকসজ্জা করা হয়নি। এছাড়া, টানানো হয়নি ব্যানার।

জাতীয় দিবসে সরকারি নির্দেশনা বাস্তবায়ন না করা কোনোভাবেই কাম্য নয় উল্লেখ করে চিঠিতে বলা হয়, কী কারণে যথাযথভাবে জাতীয় দিবস পালন করা হয়নি, তিন কর্মদিবসের মধ্যে এর সুস্পষ্ট জবাব হাসপাতালের তত্ত্বাবধায়ককে দিতে বলা হয়।

এ বিষয়ে ঝালকাঠি সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক শামিম আহমেদ সাংবাদিকদের বলেন, আমার কথা হাসপাতালের কেউ শোনে না৷ আমি তাদের ডাকলে বা চিঠি দিলেও কেউ আসে না৷ সবাই সিভিল সার্জনের কথা শোনে। তার কথামতো সবাই চলে। আমার একার পক্ষে তো আলোকসজ্জা করা সম্ভব না। আমাকে যদি সবাই সাহায্য করে তাহলে সম্ভব। আমি একা কেমন করে করব বলুন? আমি খুব নিপীড়নের মধ্যে আছি।

তিনি বলেন, যদি আমার ক্ষমতা থাকত, তাহলে আমি এখান থেকে বদলি হয়ে চলে যেতাম। এতো নিপীড়ন সহ্য করা আমার পক্ষে সম্ভব না। আমি এর আগে সব প্রোগ্রামে গিয়েছি এবং হাসপাতালে অনুষ্ঠান পালন করছি৷ বঙ্গবন্ধুর জন্মদিন এবং ২৬ মার্চ স্বাধীনতা দিবসে আমি কর্মচারী নিয়ে একা গিয়ে ফুল দিয়ে এসেছি, সেই ছবিও আমার কাছে আছে। আমি সবাইকে ডেকেছি… কিন্তু কেউ আমার সাথে যায়নি। আমি কী করব বলুন? আমার কিছু করার নেই। আমি খুব কষ্টে আছি। কেউ আমার কষ্ট বুঝবে না।

তবে এসব অভিযোগ অস্বীকার করে ঝালকাঠির সিভিল সার্জন এইচ এম জহিরুল ইসলাম বলেন, আমি কী তার প্রতিষ্ঠানের প্রধান? হাসপাতালের প্রধানের কথা না শুনে আমার কথা কেন শুনবে? আমি হাসপাতালের সবাইকে প্রোগ্রামের কাজ করতে নিষেধ করছি, এরকম কোনো প্রমাণ তিনি দিতে পারবেন? তিনি দুর্নীতিবাজ লোক, তিনি সব মিথ্যা কথা বলে। তিনি যদি প্রতিষ্ঠান চালাতে না পারে, তাহলে কী করার। তার প্রতিষ্ঠান তিনি কী রকম চালাবে না চালাবে… সেটি সম্পূর্ণ তার বিষয়৷ হাসপাতালে জাতীয় দিবসে আলোকসজ্জা না করার বিষয়টি আমি জেনে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। এটি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

তত্ত্বাবধায়ক শামিম আহমেদ ঝালকাঠিতে গত বছরের ১১ মার্চ যোগদান করেন। গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনের দু’দিন আগে সরকারি নির্দেশনা অমান্য করে কর্মস্থল ত্যাগ করায় তাকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে বিভাগীয় পরিচালক আরেকবার শোকজ করেছিলেন।’

170 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন