১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

ছিনতাইকারীকে ধরিয়ে দিয়ে বরিশাল পুলিশের পুরস্কার পেলেন লাইজু

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:১৬ অপরাহ্ণ, ২৭ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালে ছিনতাইয়ে অভিযুক্ত ব্যক্তিকে পুলিশে ধরিয়ে দিয়ে পুরস্কৃত হয়েছেন মোসা: লাইজু বেগম (৪২) নামের এক নারী। সাহসীকতার পুরস্কারস্বরুপ এই নারীকে সম্মানিত করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ। সাহসী ওই নারীর হাতে রোববার বিএম কলেজ অডিটোরিয়াম বরিশাল পুলিশের মাসিক কল্যাণ সভায় পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান আনুষ্ঠানিকভাবে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

মেট্রোপলিটন পুলিশের একটি সূত্র জানায়- বাবুগঞ্জ উপজেলার বাহেরচরের বাসিন্দা আমির হোসেনের স্ত্রী গত ২৩ আগস্ট ভোরে লঞ্চযোগে বরিশাল নৌবন্দরে আসেন। সেখান থেকে রহমতপুর মেয়ের বাড়ি যাওয়ার উদ্দেশে একটি ব্যাটারিচালিত অটোরিকশায় ওঠেন। প্রায় ২০ মিনিট পরে শহরের উত্তর-পশ্চিমাংশ কাশিপুর মহামায়ার পোলে পৌছলে রিকশা থামিয়ে চালক তাকে খুনের ভয়ভীতি দেখিয়ে সাথে মালামাল ছিনিয়ে নিলে নেয়। এসময় লাইজু বেগম আত্মরক্ষার্থে ডাৎ-চিৎকার দেন এবং চালককে লাথি দিয়ে রিকশা থেকে পার্শ্ববর্তী ময়লা আবর্জনার স্তূপে ফেলে দেন।

পুলিশ জানায়, পরবর্তীতে স্থানীয়দের সহযোগিতায় অন্য আরেকটি অটোরিকশাযোগে তার মেয়ে বাড়ি যান। এবং দ্রুত মেয়েকে সাথে নিয়ে ছিনতাইকারী রিকশাচালককে খুঁজতে বরিশাল শহরে চলে আসেন। অনেক খোঁজাখুঁজির পরে রিকশাচালককে বিবির পুকুরের পাড়ে দেখতে পেয়ে কোতয়ালি থানা পুলিশকে অবহিত করেন। এসময় টহলরত পুলিশ কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) বশির আহম্মেদ সেখান থেকে সালাম নামের রিকশাচালককে গ্রেপ্তার করে পরবর্তীতে ঘটনাস্থল সংশ্লিষ্ট বিমানবন্দর থানায় সোপর্দ করেন।

থানা পুলিশের ব্যাপক জিজ্ঞাসাবাদে রিকশাচালক সালাম হাওলাদার অপরাধ স্বীকার করাসহ বাড়িতে মালামাল লুকিয়ে রাখার বিষয়টি অবহিত করে। পরে থানা পুলিশের একটি টিম তার বাড়িতে তল্লাশি চালিয়ে লাইজু বেগমের মালামাল উদ্ধার করে। এবং অটোরিকশাটি জব্দ করাসহ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে।

বরিশাল মেট্রোপলিটন বিমানবন্দর পুলিশ নারীর এমন সাহসী ভুমিকায় অভিভুত হয়। এবং পুরো বিষয়টি কমিশনারকে অবহিত করে। পুলিশ কমিশনার নারীকে সাহসী আখ্যা দিয়ে পুরস্কার দেওয়ার সিদ্ধান্ত নেন।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন