৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

করোনায় নাস্তানাবুদ ব্রাজিল, আজও ৪ হাজার ২১১ জনের মৃত্যু

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:১৫ অপরাহ্ণ, ০৭ এপ্রিল ২০২১

করোনায় নাস্তানাবুদ ব্রাজিল, আজও ৪ হাজার ২১১ জনের মৃত্যু

 

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> মারণঘাতী করোনাভাইরাস আক্রান্ত হয়ে ব্রাজিলে একদিনে মৃত্যুর সব রেকর্ড ভেঙে গেছে। গত ২৪ ঘণ্টায় (একদিনে) সর্বোচ্চ ৪ হাজার ২১১ জনের মৃত্যু হয়েছে। যা কিনা দেশটিতে করোনার বিস্তার ঘটার পর সর্বোচ্চ মৃত্যু। এবং নতুন শনাক্ত হয়েছেন ৮২ হাজার ৮৬৯ জন।

 

এর আগে ৩১ মার্চ একদিনে ৩ হাজার ৯৫০ জনের মৃত্যু হয়েছিল। ওয়ার্ল্ডওমিটারে বুধবার (৭ এপ্রিল) সকালে এ তথ্য প্রকাশ করেছে।

ওয়ার্ল্ডওমিটারে তথ্য অনুযায়ী, ব্রাজিলে করোনার সংক্রমণ ভয়াবহ রূপ নিচ্ছে। আর বিশালসংখ্যক রোগী সামলাতে গিয়ে হাসপাতাল ব্যবস্থাপনাও ভেঙে পড়ার উপক্রম হয়েছে দেশটিতে।

এখন পর্যন্ত ব্রাজিলে করোনায় ৩ লাখ ৩৭ হাজার ৩৬৪ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যার দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পরই এ দেশটির অবস্থান। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাবে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার পর এখন পর্যন্ত ১ কোটি ৩১ লাখ ৬ হাজার ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৩০ লাখ ১৬ হাজার ৭৭৪ জন এবং মৃত্যু হয়েছে ২৮ লাখ ৮৫ হাজার ৯১৬ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ কোটি ৭২ লাখ ৬০ হাজার ৯০ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন