৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

করোনাভাইরাস/ বরিশালে আক্রান্ত ও উপসর্গ নিয়ে একদিনে ২০ রোগীর মৃত্যু

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৫৮ পূর্বাহ্ণ, ২৩ জুলাই ২০২১

করোনাভাইরাস/ বরিশালে আক্রান্ত ও উপসর্গ নিয়ে একদিনে ২০ রোগীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও ২০ রোগীর মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন করে ১৮৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। যা নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৯০৫ জনে।

সূত্রে জানা যায়, বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসাপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ১৩ জন এবং করোনা ওয়ার্ডে ২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গেল ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে বরিশাল জেলায় ২ জন, পটুয়াখালীতে একজন, পিরোজপুরে ২ জন এবং ঝালকাঠিতে ২ জনসহ মোট ৭ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এনিয়ে বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৪১৪ জন। বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা.বাসুদেব কুমার দাস এই তথ্য শুক্রবার সকালে বরিশালটাইমসকে নিশ্চিত করেন।

এদিকে মোট আক্রান্ত ২৭ হাজার ৯৯৫ জনের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭ হাজার ৫২০ জন।

আক্রান্ত সংখ্যায় বরিশাল জেলায় নতুন সর্বোচ্চ ১০৯ জন নিয়ে মোট ১১ হাজার ৯৫৩ জন, পটুয়াখালী জেলায় নতুন ৮ জন নিয়ে মোট ৩ হাজার ৪৪২ জন, ভোলা জেলায় নতুন ৪৯ জনসহ মোট ২ হাজার ৮২৬ জন, পিরোজপুর জেলায় নতুন ৯ জনসহ মোট ৩ হাজার ৮৫৫ জন, বরগুনা জেলায় নতুন ৪ জন নিয়ে মোট আক্রান্ত ২ হাজার ৩৮৭ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ৪ জন শনাক্ত নিয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৫৩২ জন।

শেবাচিম হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র বরিশাল শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ১৩ জনের এবং করোনা ওয়ার্ডে ২ জনের মৃত্যু হয়েছে।

এনিয়ে শুধুমাত্র শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৭১০ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ২৬৫ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৭১০ জনের মধ্যে ৪৬ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনো হাতে পাওয়া যায়নি।

ওই সূত্রটি আরও জানায়, গত ২৪ ঘণ্টায় (বুধবার) সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ৩৭ জন ও করোনা ওয়ার্ডে ১৫ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ২৭৭ জন চিকিৎসাধীন। তাদের মধ্যে ১০১ জন করোনা ওয়ার্ডে এবং ১৭৬ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন