৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

স্ত্রীসহ আমতলী পৌরসভা মেয়রের বিরুদ্ধে দুদকের মামলা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:১৯ অপরাহ্ণ, ২৯ নভেম্বর ২০২১

স্ত্রীসহ আমতলী পৌরসভা মেয়রের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> দাখিল করা সম্পদ বিবরণীতে মিথ্যা ও ভিত্তিহীন ঘোষণা দেওয়ার অপরাধে বরগুনার আমতলীর মেয়র মো. মতিয়ার রহমান ও তার স্ত্রীর বিরুদ্ধে পৃথক দুই মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার (২৯ নভেম্বর) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির সহকারী পরিচালক ওমর ফারুক বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন। দুদক পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, বরগুনার আমতলীর মেয়র মো. মতিয়ার রহমান ২০১৯ সালের ২২ আগস্ট দাখিল করা সম্পদ বিবরণীতে স্থাবর ও অস্থাবর মিলিয়ে ২ কোটি ৬৬ লাখ ৮৯ হাজার ৬৫০ টাকার সম্পদের মালিকানা ঘোষণা দিয়েছেন। এর মধ্যে ২ কোটি ৫৮ লাখ ৯৯ হাজার ৬৫০ টাকার স্থাবর সম্পদ রয়েছে। কিন্তু অনুসন্ধানে দেখা গেছে প্রকৃতপক্ষে ৪ কোটি ৭৩ লাখ ৬৮ হাজার ৮৯০ টাকার স্থাবর সম্পদের মালিকানা অর্জন করেছেন মেয়র মতিয়ার। অর্থ্যাৎ ২ কোটি ১৪ লাখ ৬৯ হাজার ২৪০ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

যে কারণে মেয়র মতিয়ারের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত ২ কোটি ১৪ লাখ ৬৯ হাজার ২৪০ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে। মামলায় দুদক আইন ২০০৪ এর ২৬(২) ধারা ও ২৭(১) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় অভিযোগ আনা হয়েছে।

একইভাবে তার স্ত্রী নুসরাত জাহানের বিরুদ্ধে তার দাখিল করা সম্পদ বিবরণীতে মিথ্যা ও ভিত্তিহীন ঘোষণায় সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে। স্ত্রী নুসরাতের বিরুদ্ধে দায়ের করা মামলায় ‍মোট প্রায় ২ কোটি ১৫ লাখ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন