১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

প্রধানমন্ত্রী সাক্ষাত পেলেন শহীদ সেলিমের পরিবার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৫৮ অপরাহ্ণ, ১০ সেপ্টেম্বর ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাত পেয়েছেন ১৯৮৪ সালে স্বৈরাচার বিরোধী গণআন্দোলনের শহীদ ছাত্রনেতা এইচ এম সেলিম ইব্রাহিমের পরিবার। গত ৬ সেপ্টেম্বর গণভবনে সাক্ষাতকালে তিনি এই শহীদ পরিবারের সদস্যদের খোঁজ-খবর নেন। স্বৈরাচার বিরোধী ছাত্র আন্দোলনের জন্য সেলিম ইব্রাহিমের আত্মদানের কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন প্রধানমন্ত্রী।

ওই সময়ে সেলিম ইব্রাহিমের স্ত্রী নাছিমা ইব্রাহিম ও কন্যা ডরথী ইব্রাহিমকে ১৫ শতাংশ জমির দলিল প্রদান করেন প্রধানমন্ত্রী। এছাড়াও কন্যা জামাই কামরুজ্জামানকে ইসলামী ব্যাংকের কর্মকর্তা পদে নিয়োগপত্র প্রদান করেন। প্রধানমন্ত্রীর এই সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন- বরিশাল জেলা প্রশাসক হাবিবুর রহমান, বাউফল পৌরসভার মেয়র পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক জুয়েল ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার বাহাউদ্দিন গোলাপ।

১৯৮৪ সালে স্বৈরাচার বিরোধী গণআন্দোলন চলাকালে রাজধানীর গুলিস্তান-ফুলবাড়িয়া বাস টার্মিনাল এলাকায় স্বৈরশাসকের পুলিশের ট্রাক সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের মিছিলের ওপর উঠিয়ে দেওয়া হয়। এতে ছাত্রনেতা পটুয়াখালীর সন্তান সেলিম ইব্রাহিম ও দেলোয়ার ঘটনাস্থলেই শহীদ হন। ওই সময় সেলিম ইব্রাহিম ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের শেষ পর্বের ছাত্র ছিলেন।’

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন