৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

নড়িয়ায় ২ ঘণ্টায় ৬০ জেলে আটক ৮ ট্রলার জব্দ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৩১ অপরাহ্ণ, ২২ অক্টোবর ২০১৮

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় শরীয়তপুরের নড়িয়া এলাকার পদ্মা নদীতে অভিযান চালিয়ে ৬০ জেলেকে আটকের পর কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় আটটি মাছ ধরার ট্রলার, ১৭০ কেজি ইলিশ ও এক লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে নড়িয়া উপজেলা চত্বরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটক জেলেদের কারাদণ্ড দেয়া হয়। এর আগে ভোর সাড়ে ৫টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত পদ্মা নদীতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আব্দুল্লাহ্ আল মামুন, উপজেলা মৎস্য কর্মকর্তা সরদার গোলাম মোস্তফাসহ নড়িয়া থানা পুলিশ ও নৌ পুলিশ অভিযান পরিচালনা করেন।

নড়িয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ্ আল মামুন জানান, নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় আটক ৬০ জনের মধ্যে ৪৯ জন জেলের প্রতিজনকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। আর বাকি ১১ জন অপ্রাপ্ত বয়স হওয়ায় প্রতিজনকে দুই হাজার টাকা করে জরিমানা করে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

তিনি আরও জানান, মৎস্য কর্মকর্তা ও পুলিশের উপস্থিতিতে জব্দকৃত এক লাখ মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়। আর ১৭০ কেজি ইলিশ মাছ মাদরাসা, এতিমখানা ও গরিবদের মাঝে বিতরণ করা হয়।

এছাড়া জব্দকৃত ৮টি মাছ ধরার ট্রলার নিলামে বিক্রি করা হবে বলে জানান তিনি।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন