৪৮ মিনিট আগের আপডেট রাত ৯:৫২ ; সোমবার ; ফেব্রুয়ারি ৬, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

ছাদ থেকে ক্রেনে নামানো হলো গরু!

বরিশাল টাইমস রিপোর্ট
৫:১৩ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০১৬

ছাদে পালিত গরু নামাতে ব্যবহার করা হলো ক্রেন। অবস্বাবিক মনে হলেও পাকিস্তানের করাচিতে একটি বাড়ির মালিককে এমন অভিনব উদ্যোগের আশ্রয় নিতে হয়েছে। খবর বিবিসির।

ওই বাড়ির বাসিন্দা এজাজ আহমেদ। তার ৪তলা বাড়ির চারপাশে অত্যন্ত ঘিঞ্জি এলাকা। প্রতিটি ভবনই বহুতল এবং গায়ে গায়ে লাগানো। এর মধ্যেই তার শখ হয় বাড়িতে গরু পালনের। যেই কথা, সেই কাজ। ফলে ২০১২ সালে তিনি একটি ষাঁড় এবং একটি গাভী কিনে আনেন। এগুলো তখন ছোট থাকায় চারতলার ছাদে ওঠাতে কোন সমস্যাই হয়নি।

কিন্তু চার বছর পর কয়েকদিন আগে যখন এজাজ আহমেদ সিদ্ধান্ত নেন তিনি আর গরু লালনপালন করবেন না, তখনই বাঁধে ঝামেলা। গরুগুলো মাটিতে নামানো হবে কিভাবে?

কারণ, গরুগুলো এত বড় হয়ে গেছে যে ওই ভবনের সংকীর্ণ সিঁড়ি দিয়ে তাদের নামানো অসম্ভব। কোনো উপায় না দেখে ৬০ ফুট লম্বা এক ক্রেন ভাড়া করেন। এরপর এই ক্রেন দিয়েই সরু গলির ভেতরে জড়ো হওয়া শত শত লোকের কৌতুহলী দৃষ্টির সামনে দড়িতে বেঁধে এক এক করে নামিয়ে আনা হলো গরুগুলো।

জরুরি সেবা বিভাগের এক কর্মকর্তা এই ক্রেন দিয়ে গরু নামানোর কার্যক্রমের পর বলেছেন, “আমি জীবনে কখনো এরকম উদ্ধার অভিযানের কথা শুনিনি।”

Other

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে দুই বাসের সংঘর্ষে আহত ১০  বরিশালে নার্সিং কলেজের শিক্ষার্থীকে হেনস্তা: বহিষ্কার হাসপাতালের কর্মচারী  ৬ মাস বয়সেই মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরেছিলেন নেইমার!  ভয়াবহ ভূমিকম্পে তুরস্ক-সিরিয়ায় নিহত ১৮শ ছুঁইছুঁই  বরিশালে ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা  বরিশালে ফেনসিডিলসহ নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার  ঝালকাঠিতে গাঁজাসহ ৮ মামলার আসামি গ্রেফতার  বরিশালে রোগের যন্ত্রণা থেকে মুক্তি পেতে বৃদ্ধের ‘আত্মহত্যা’!  পিরোজপুরের কাউখালীতে কিশোরীদের দিনব্যাপী সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত  পটুয়াখালীতে বন বিভাগের মামলায় তহসিলদার জাকির হোসেন এখন শ্রীঘরে