২১ মিনিট আগের আপডেট বিকাল ১:৫০ ; রবিবার ; অক্টোবর ২, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

রায় ফাঁস মামলা থেকে সাকার স্ত্রী ও ছেলে খালাস

বরিশাল টাইমস রিপোর্ট
২:০২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০১৬

মৃত্যুদণ্ড কার্যকর হওয়া মানবতাবিরোধী অপরাধী সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর রায় ফাঁসের মামলা থেকে তার স্ত্রী ফারহাত কাদের চৌধুরী ও ছেলে হুম্মাম কাদের চৌধুরীকে খালাস দিয়েছেন আদালত। তবে তার আইনজীবীসহ পাঁচজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ সাইবার ক্রাইম ট্রাইব্যুনাল এর বিচারক কে এম শামসুল আলম এ রায় দেন।

রায়ে উল্লেখ করা হয়েছে, রাষ্ট্রপক্ষ সাকা চৌধুররী ছেলে ও স্ত্রীর বিরুদ্ধে যথাযথ প্রমাণ হাজির করতে না পারায় তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়নি। তাই তাদের খালাস দেওয়া হলো।

তবে রায় ফাঁসের ঘটনায় জড়িত থাকায় সাকার আইনজীবী ফখরুল ইসলামের ১০ বছর কারাদণ্ড এবং এক কোটি টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও ছয় মাস কারাদণ্ড।

এছাড়া সাকা চৌধুরীর ম্যানেজার মাহবুবুল আহসান, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের কর্মচারী নয়ন আলী ও ফারুক হোসেনের সাত বছরের ৭ বছর এবং ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরো ছয় মাস কারাদণ্ড ভোগ করতে হবে। রায় ঘোষণার সময় হুম্মাম ছাড়া বাকি সবাই আদালতে উপস্থিত ছিলেন।

রায়ে সন্তুষ্ট বলে জানিয়েছে রাষ্ট্রপক্ষের আইনজীবী। আসামিপক্ষের  আইনজীবীরা জানিয়েছেন, এ রায়ের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে আপিল করবেন।

গত ১৫ ফেব্রুয়ারি এই সাত আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে সাইবার ট্রাইব্যুনালে তাদের বিচার শুরু হয়। সাক্ষ্য শুরু হয় ২৮ মার্চ।  মানবতাবিরোধী অপরাধে সাকার বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল  ২০১৩ সালের ১ অক্টোবর রায় দিয়েছিলেন। ওই রায়ের দিন সকালেই তার স্ত্রী, পরিবারের সদস্য ও আইনজীবীরা রায় ফাঁসের অভিযোগ তোলেন। পরবর্তীতে রায় ঘোষণার পরদিন ট্রাইব্যুনালের তৎকালীন রেজিস্ট্রার এ কে এম নাসির উদ্দিন মাহমুদ বাদী হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে শাহবাগ থানায় একটি জিডি করেন। পরে ৪ অক্টোবর ডিবি পুলিশের পরিদর্শক ফজলুর রহমান শাহবাগ থানায় মামলা করেন।

Other

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  মহাসড়কে টোল আদায় না করতে মেয়রদের প্রতি নির্দেশনা  পুলিশ কর্মকর্তার প্রতারণার শিকার শ্যালক-শ্যালিকা!  বরগুনায় সড়ক দুর্ঘটনায় কিশোর নিহত  প্রেমের ফাঁদে ফেলে স্কুলছাত্রীকে নিয়ে পালালেন প্রধান শিক্ষক  বেপরোয়া ট্রাক কেড়ে নিল ৪ জনের প্রাণ  বুবলীর অগোচরে শাকিবের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ!  ইন্দোনেশিয়ায় ফুটবল মাঠে সংঘর্ষ, পদদলিত হয়ে নিহত ১২৯  ঘূর্ণিঝড়ে পূজামণ্ডপ লন্ডভন্ড, আহত ৫  জাতীয় পরিচয়পত্রে স্ত্রীকে বোন বানানো আনিসুর গ্রেপ্তার  সেপ্টেম্বরে সারাদেশে চার হাজার ৩২টি দুর্ঘটনায় ঝরেছে ৫৭৯ প্রাণ