১৭ মিনিট আগের আপডেট রাত ১২:৩০ ; মঙ্গলবার ; মে ১৭, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

লকডাউনের নির্দেশনা অমান্য করায় কান ধরে ‘ওঠাবসা’ করাল পুলিশ

বরিশাল টাইমস রিপোর্ট
৪:৫৮ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: কথার অবাধ্য হয়েছে ছাত্র। পড়া করে আসেনি। শিক্ষক তাই শ্রেণিকক্ষে সবার সামনে কান ধরে ওঠাবসা করাচ্ছেন সেই ছাত্রকে। হাতে বেত নিয়ে জিজ্ঞাসা করছেন, ‘কি আর হবে এমন? এরপর থেকে পড়া করে আসবি?’ আর বেত্রাঘাতের ভয়ে সেই ছাত্রও বাধ্যের মতো ঘাড় নাড়িয়ে সম্মতি জানাচ্ছে।

শ্রেণিকক্ষের সেই ছবিই উঠে এল এবার ভারতের রাস্তায়। লকডাউনের নির্দেশনা না মেনে চলায় রাস্তার উপর কান ধরে ওঠাবসা করাল পুলিশ। এই ঘটনা ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মালদার ইংলিশ বাজারে। যুবক থেকে বৃদ্ধ, সকলকেই দেখা গেল পুলিশের লাঠির সামনে রাস্তার উপর দাঁড়িয়ে কান ধরে ওঠাবসা করতে।

গত সোমবার থেকেই কার্ফু জারি হয়েছে কলকাতাসহ পশ্চিমবঙ্গ রাজ্যের অধিকানংশ পৌর এলাকায়। কোথাও কোথাও জারি হয়েছে ১৪৪ ধারা। পুলিশ জানিয়েছে, কার্ফুর তোয়াক্কা না করেই রাস্তায় বার হচ্ছে লোকজন। তারা সরকারি নিষেধাজ্ঞা অমান্য করছিলেন। তাই কড়া হতে হয়েছে পুলিশকে। রাস্তায় ঘুরে বেড়াতে দেখলেই আটক করে জিগজ্ঞাসাবাদ করা হচ্ছে সেই ব্যক্তি বা নারীকে। তারপরেই কান ধরে ওঠাবসা।

গতকাল মঙ্গলবার সকালে মালদার রাস্তায় এমন ওঠাবসার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। টুইটারাইটরা কেউ বলেছেন, নির্দেশনা না মানলে স্কুলের দিন মনে করিয়ে দেবে পুলিশ। আবার কারও মন্তব্য, আমরা সুস্থ থাকলেই দেশ সুস্থ থাকবে। লকডাউন না মানলেই শাস্তি দিক পুলিশ।
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ইতিমধ্যেই ভারতজুড়ে ৩০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৫৪৮টি জেলায় লকডাউন জারি করা হয়েছে। পুলিশ জানিয়েছে, এসব রাজ্যে লকডাউন চালুর পরেও রাস্তায় নামতে দেখা গেছে অনেক মানুষকে। আইন লঙ্ঘনের অভিযোগে ইতিমধ্যেই ৯০০ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে পুলিশ। লকডাউনকে কার্যকরী করতে কার্ফু জারি করেছে ভারত সরকার। কোনও কোনও রাজ্যে ১৪৪ ধারাও জারি করা হয়েছে।

করোনাভাইরাস প্রতিরোধে আগামী ১৪ এপ্রিল মধ্যরাত পর্যন্ত গোটা ভারতে ২১ দিনের লকডাউন ঘোষণা করেছেন নরেন্দ্র মোদি। নিজের ও পরিবারের সুস্থতার লক্ষ্যে সবাইকে এই ২১ দিন ঘরে থাকার জন্য, দূরত্ব বজায় রাখার নির্দেশ দিয়েছেন তিনি।

Other

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বাউফলে ছেলেসহ কৃষককে কুপিয়ে ও পিটিয়ে জখম  স্বপ্নের পদ্মা সেতুতে চলতি মাসেই জ্বলবে আলো: জুনে উদ্বোধন  পটুয়াখালীতে নির্যাতনের শিকার সেই কিশোর ৬ দিন ধরে নিখোঁজ  বরিশালে ইলিশ পরিবহনের কাউন্টার বরাদ্দ নিয়ে অনিয়মের অভিযোগ  পদ্মা সেতুতে বাসের টোল ২৪০০ টাকা: মোটরসাইকেলে ১০০  বরিশালসহ দেশের ৮ বিভাগে ৫০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস  চলন্ত বাসে লাফিয়ে উঠে ডাকাত ধরলেন পুলিশ  ভোলা/ পণবাহী ট্রাকসহ ভেঙে পড়ল বিকল্প বেইলি ব্রিজ  কিডনি বিকল মেহেদী বাঁচতে চান  শ্রীলঙ্কার কাছে আর মাত্র একদিনের পেট্রোল মজুত আছে