২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

অন্তঃসত্ত্বাকে বেঁধে নির্যাতন, সেই ওসিকে প্রত্যাহারের সিদ্ধান্ত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৪৩ অপরাহ্ণ, ১৫ জুন ২০১৯

শেরপুরে এক অন্তঃসত্ত্বা গৃহবধূকে গাছে বেঁধে নির্যাতনের ঘটনায় কর্তব্যে অবহেলার অভিযোগে নকলা থানার ওসি কাজী শাহনেওয়াজকে প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে পুলিশ সদর দফতর। আগামী ১৮ জুন নকলা উপজেলা নির্বাচনের পর তাকে প্রত্যাহার করা হবে বলে জানা গেছে।

এর আগে বৃহস্পতিবার রাতে একই ঘটনায় নকলা থানার এসআই ওমর ফারুককে প্রত্যাহার করে শেরপুর পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

নকলা থানার ওসি কাজী শাহনেওয়াজকে প্রত্যাহারের সিদ্ধান্তের সত্যতা নিশ্চিত করেছেন ওই ঘটনায় জেলা পুলিশের গঠিত তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আমিনুল ইসলাম।

তিনি বলেন, নকলা থানার ওসি কাজী শাহনেওয়াজকে প্রত্যাহারের আদেশ হয়েছে। তবে আমরা এখনও আদেশের কপি পাইনি।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. বিল্লাল হোসেন বলেন, নকলা থানার ওসি কাজী শাহনেওয়াজকে প্রত্যাহারের আদেশ হয়েছে বলে জেনেছি। তবে এখনও অফিসিয়াল কোনো আদেশ আমরা হাতে পাইনি।

উল্লেখ্য, গত ১০ মে শেরপুরে নকলার কায়দা গ্রামে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে এক অন্তঃসত্ত্বা গৃহবধূকে গাছে বেঁধে নির্যাতন করা হয়। এতে ওই গৃহবধূর গর্ভের সন্তান নষ্ট হয়ে যাওয়ার অভিযোগ ওঠে। এ ঘটনায় নকলা থানা পুলিশ ঘটনাস্থল থেকে ওই নারীকে উদ্ধার করলেও কার্যকর পদক্ষেপ নেয়নি।

পরে ঘটনার এক মাস পর গত ১১ জুন নির্যাতনের একটি ভিডিও ভাইরাল হলে তোলপাড় শুরু হয়। পরবর্তীতে পুলিশ সুপারের নির্দেশে গত ১২ জুন নকলা থানা পুলিশ নির্যাতিতাকে বাদী করে ৯ জনের নামোল্লেখসহ আরও অজ্ঞাতনামা ৩/৪ জনকে আসামি করে মামলা রেকর্ড করে।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন