২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

অবশেষে গৌরনদীতে ফিরলেন বিএনপি প্রার্থী স্বপন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৪৯ অপরাহ্ণ, ১২ ডিসেম্বর ২০১৮

নির্বাচন কমিশন ও স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাস পেয়ে প্রচারণার তৃতীয় দিনে নির্বাচনী এলাকায় প্রবেশ করলেন বিএনপির প্রার্থী সাবেক এমপি এম জহির উদ্দিন স্বপন।

বুধবার দুপুরে বরিশাল-১ আসনে নির্বাচনী এলাকায় প্রবেশ করে সভা-সমাবেশ ও গণসংযোগসহ নির্বাচনী প্রচারণা চালালেন এই বিএনপি প্রার্থী।

এর আগে বিএনপি প্রার্থী জহির উদ্দিন স্বপন এলাকায় ঢুকলে প্রতিহত ও হামলার হুমকি দিয়েছিলেন গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মো. হারিছুর রহমান।

এমন হুমকির প্রেক্ষিতে জহির উদ্দিন স্বপন ৩ ডিসেম্বর প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে সাক্ষাত করে নিরাপত্তা চেয়ে আবেদন করেন। ১০ ডিসেম্বর স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করলে যথাযথ ব্যবস্থা নিতে আইজিপিকে নির্দেশ দেন। এমন আশ্বাসের প্রেক্ষিতে প্রচারণার তৃতীয় দিনে নির্বাচনী এলাকায় প্রবেশ করতে সক্ষম হন বিএনপি প্রার্থী জহির উদ্দিন স্বপন।

বুধবার বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোর অশ্বনী কুমার মাধ্যমিক বিদ্যালয় মাঠে হাজির হন জহির উদ্দিন স্বপন। এর আগে মাঠে বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা সেখানে জড়ো হন।

সমাবেশে জহির উদ্দিন স্বপন বলেন, এই নির্বাচনে ২০ দলীয় জোট জয় ছিনিয়ে এনে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করবে। প্রশাসনকে দলীয়করণ করা হয়েছে। আগামী ৩০ ডিসেম্বর ব্যালটের মাধ্যমে বিজয় ছিনিয়ে এনে এ আগ্রাসন থেকে বেরিয়ে আসতে হবে। এরপর বিকেলে শরিকল ইউনিয়ননে গণসংযোগ করেন স্বপন।

গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এইচ এম জয়নাল আবেদীন বলেন, নির্বাচনী এলাকায় জহির উদ্দিন স্বপনের প্রচার-প্রচারণা নির্বিঘ্ন করতে নৌকা প্রতীকের প্রার্থী আবুল হাসনাত আবদুল্লাহ দলীয় নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন।

গৌরনদী মডেল থানা পুলিশের ওসি গোলাম সরোয়ার বলেন, স্বাভাবিক ও শান্তিপূর্ণভাবে প্রচার-প্রচারণা চালাতে প্রত্যেক প্রার্থীকে সর্বাত্মক সহায়তা দেয়া হবে। কেউ আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করলে কোনোরকম ছাড় দেয়া হবে না।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন