২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

আন্দোলনকারী নারীর গায়ে হাত তুলে বরখাস্ত ব্রিটিশ প্রতিমন্ত্রী

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:২৯ পূর্বাহ্ণ, ২২ জুন ২০১৯

যুক্তরাজ্যের পররাষ্ট্র ও কমনওয়েলথ দফতরের প্রতিমন্ত্রী মার্ক ফিল্ডকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আন্দোলনকারী এক নারীর গায়ে হাত তোলার অভিযোগে তার বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর দফতরের এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ওই ঘটনার ২৪ ঘণ্টা মধ্যেই শুক্রবার তাকে বরখাস্ত করা হয়। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে এ সংক্রান্ত তদন্ত শেষ হওয়ার পর।খবর বিবিসির।
প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে লন্ডনের ওয়েস্টমিনিস্টারের ম্যানশন হাউসে অর্থমন্ত্রীর বার্ষিক ভাষণ ও ভোজসভার আয়োজন করা হয়। যুক্তরাজ্যের খ্যাতনামা ব্যবসায়ী ও রাজনীতিকরা এতে আমন্ত্রিত অতিথি হিসেবে অংশ নেন। অনুষ্ঠানটি পণ্ড করতে রাত ৯টার দিকে সেখানে ঢুকে পড়েন জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে আন্দোলনকারী একদল নারী। লাল পোশাকধারী এই নারীদের গলায় ছিল ‘ক্লাইমেট ইমারজেন্সি’ লেখা উত্তরীয়।

ইন্টারনেটে ছড়িয়ে পড়া ওই ঘটনার ফুটেজে দেখা যায়, অনুষ্ঠানস্থলের এক পাশ দিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছিলেন এক নারী। এক পর্যায়ে চেয়ার থেকে উল্টো দিকে ফিরে ওই নারীকে পিলারের সঙ্গে ঠেসে ধরেন প্রতিমন্ত্রী মার্ক ফিল্ড। এরপর ঘাড় ধরে অনুষ্ঠানস্থল থেকে বের করে দেন তাকে।

এ ঘটনার ফুটেজ ইন্টারনেটে ছড়িয়ে পড়লে তীব্র সমালোচনার মুখে পড়েন মার্ক ফিল্ড। প্রতিমন্ত্রীর এমন কর্মকাণ্ডকে ‘জঘন্য আচরণ’ হিসেবে আখ্যায়িত করেন একাধিক আইনপ্রণেতা। সমালোচনার মুখে তাকে বরখাস্তের ঘোষণা দেয়া হয়।

তবে প্রতিমন্ত্রী মার্ক ফিল্ড-এর দাবি, ওই নারীর কাছে অস্ত্র থাকতে পারে, এমন আশঙ্কা থেকেই তিনি তাকে বাধা দিয়েছেন।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন