২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

আমতলীতে জামানত হারালেন আ’লীগ চেয়ারম্যান প্রার্থী

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৪৩ পূর্বাহ্ণ, ০১ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক, বরগুনা:: বরগুনার আমতলী উপজেলা পরিষদ নির্বাচনে জামানত হারিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও আমতলী উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আলহাজ জিএম দেলোয়ার হোসেন।

নির্বাচনে এ উপজেলায় মোট ভোটারের সংখ্যা ১ লাখ ৪৫ হাজার ৪৩৩ জন। এর মধ্যে ৬৬ হাজার ৯২৫ ভোট কাস্ট হয়েছে। যেখানে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জিএম দেলোয়ার হোসেন পেয়েছেন মাত্র ৩ হাজার ৬১২ ভোট।

নির্বাচনী আইন অনুযায়ী, কোনো প্রার্থী যদি প্রদত্ত ভোটের এক-অষ্টমাংশ ভোট না পান তাহলে তার জামানত বাজেয়াপ্ত করা হয়। সে হিসেবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর ৮ হাজার ৩৬৬ ভোট পাওয়ার দরকার ছিল।

এ বিষয়ে আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আমতলী উপজেলা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার মো. সরোয়ার হোসেনের সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

তবে আমতলী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. তরিকুল ইসলাম বলেন, আমতলীতে মোট ৬৬ হাজার ৯২৫ জন ভোটার ভোট দিয়েছেন। তবে কোনো প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে কি-না তা এখনও হিসাব করা হয়নি।

এবার এ উপজেলা পরিষদ নির্বাচনে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তার মধ্যে চেয়ারম্যান পদে আনারস প্রতীক নিয়ে ৩৫ হাজার ৬২৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী আলহাজ গোলাম সরোয়ার ফোরকান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সামসুদ্দিন আহমেদ সজু ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ২৬ হাজার ৩৩৬ ভোট।

আমতলী উপজেলায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছে মো. মজিবুর রহমান। তিনি টিয়া পাখি প্রতীকে পেয়েছেন ৩১ হাজার ২২৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোয়াজ্জেম হোসেন খান টিউবয়েল প্রতীকে ২৭ হাজার ৫২১ ভোট পেয়েছেন।

অপরদিকে সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন তামান্না আফরোজ মনি। তিনি কলস প্রতীকে পেয়েছেন ৩২ হাজার ৩৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাকসুদা আকতার জোছনা পেয়েছেন ২৬ হাজার ৬৪৫ ভোট।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন