৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

কাল পটুয়াখালীর দুই ইউনিয়নে ভোট, কেন্দ্রে কঠোর নিরাপত্তা

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৬:৪৭ অপরাহ্ণ, ২৭ এপ্রিল ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: আগামীকাল রোববার (২৮ এপ্রিল) সকাল ৮টায় অনুষ্ঠিত হতে যাচ্ছে পটুয়াখালী সদর উপজেলার ভুরিয়া ও কমলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন। ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। শনিবার (২৭ এপ্রিল) বিকেলে ভোটকেন্দ্রে পাঠানো হয়েছে ভোটগ্রহণের প্রয়োজনীয় সরঞ্জাম।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ভুরিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে চারজন, সংরক্ষিত সদস্য নয়, সাধারণ সদস্য ২৫ জন আর কমলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, সংরক্ষিত সদস্য আট, সাধারণ সদস্য ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ দুই ইউনিয়নে ১৮টি ভোট কেন্দ্রে প্রায় ২৮ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এছাড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজেস্ট্রেট, র‍্যাব, বিজিবিসহ প্রতিটি কেন্দ্রে আটজন পুলিশ সদস্য, ১৭ আনসার সদস্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। নির্বাচনী আইনশৃঙ্খলা রক্ষায় র‍্যাব, পুলিশ, বিজিবি, আনসারসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবে।

স্থানীয় ভোটাররা জানান, ভোটের পরিবেশ যদি সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরাপদ থাকে তাহলে সৎ ও যোগ্য প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করতে পারবেন তারা। উপজেলা নির্বাচন কর্মকর্তা সারমিন সুলতানা বলেন, আগামীকাল নির্বাচন অবাধ সুষ্ঠু নিরপেক্ষ করার লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশা করছি কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে ভোট সম্পন্ন হবে।

54 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন