২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

গভীর সমুদ্রে ট্রলার ডাকাতি, মাছ ও রসদ সামগ্রী লুট

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৪:৫২ অপরাহ্ণ, ০৯ এপ্রিল ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরগুনার পাথরঘাটার সগির কোম্পানি মালিকানাধী এফবি তারেক-১ নামের একটি ট্রলারে গভীর সমুদ্রে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ট্রলারে আহরিত ১৫ লাখ টাকার মাছ ও রসদ সামগ্রী লুটে নিয়েছে তারা।

মঙ্গলবার বিকেল ৩টার দিকে বরগুনা জেলা মৎস্যজীবি ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। ট্রলার মালিক মো: সগির কোম্পানি বাড়ি উপজেলার চরদুয়ানী ইউনিয়নের মঠেরখাল গ্রামে। জেলেদের বাড়ি উপজেলার বিভিন্ন এলাকায়।

ট্রলার মালিক সগির হোসেন জানান, গত ১ এপ্রিল পাথরঘাটার ঘাট থেকে গভীর সমুদ্রের উদ্দেশে ১৭ জেলেকে নিয়ে মাছ শিকারে যায়। ঘটনার সময় রাতে তার ট্রলারটি সাগরে জাল ফেলে নোঙর করে ঘুমিয়ে পড়ে। কিছুক্ষণ পর আকস্মিক ট্রলারে উঠে জেলেদের মারধর করে এবং ট্রলারে থাকা জাল, তেল আহরিত ইলিশসহ অন্যান্য মাছ লুটে নিয়ে যায়।

তিনি আরো জানান, ট্রলারের মাঝি লিটন তাকে মোবাইলফোনের মাধ্যমে জানান, ডাকাতদের ব্যবহৃত ট্রলারের নাম এফবি আল্লাহর দান দেখা গেছে এবং তাদের ভাষায় মনে হয়ে চট্টগ্রামের বাঁশখালীর বাসিন্দা হবে। ট্রলারটিসহ ১৭ জন জেলেরা সাগর থেকে রওয়ানা হয়েছে। বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, গভীর বঙ্গোপসাগরে ডাকাতির খবর পাওয়া গেছে। ডাকাতি হওয়া ট্রলারসহ জেলেরা কূলে আসতে রাত হতে পারে

77 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন