২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

জেএমবির বোমায় বিধ্বস্ত বিচারকের গাড়িটি…

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:২৮ অপরাহ্ণ, ০৮ নভেম্বর ২০১৮

২০০৫ সনের ১৪ নভেম্বর জেএমবির বোমা হামলায় নিহত হওয়া ঝালকাঠিতে দুই বিচারক বহনকারী মাইক্রোবাসটি সংরক্ষণের কাজ শেষ হয়েছে।ঝালকাঠি জজ আদালতের জেলা ও দায়রা জজ মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিকের প্রচেষ্টায় এই নির্মম ও জঘন্যতম হামলার একমাত্র এই স্মৃতি সংরক্ষণ করা হয়েছে।

ঝালকাঠিসহ দেশবাসীর কাছে এই উদ্যোগ প্রশংসনীয় হয়ে থাকবে। সেই সঙ্গে এটি সেদিনের ঘটনার স্বাক্ষী হয়ে থাকবে এবং দর্শনার্থীদের অনেক প্রশ্নের জবাব মিলবে মিউজিয়ামের এই গাড়িটি দেখে।

জেলা জজশিপের প্রবেশ দ্বারে জেএমবির শক্তিশালী বোমায় বিধ্বস্ত হয়ে যাওয়া এই গাড়িটির সংরক্ষণ প্রকল্প বাস্তবায়ন করেছে ঝালকাঠি পৌরসভা। যা দেখে সবাইকে মনে করিয়ে দেয় জেএমবির বোমার আঘাত কতটা নির্মম ও শক্তিশালী ছিল। সেই সাথে মনে করিয়ে দেয় নিরীহ শহীদ দুই বিচারক সোহেল আহমেদ ও জগন্নাথ পাড়ের অনাকাঙ্খিত মৃত্যুকে।

পৌরকর্তৃপক্ষ সূত্রে জানা গেছে- গাড়িটির এই মিউজিয়াম প্রকল্পটি বাস্তবায়নে খরচ হয়েছে ৬ লাখ ১০ হাজার টাকা। ২০১৭-১৮ অর্থ বছরে এর কাজ শেষ হয়েছে। থাই কাঁচের গ্লাস, রঙ্গিন টিন, এসএস পাইপ ও টাইলস দিয়ে ১৮ ফিট লম্বা এবং ১২ ফিট চওড়া এই মিউজিয়ামটি তৈরি করা হয়।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন