২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

ঝালকাঠির সন্তান রুবেল নিউ ইয়র্ক পুলিশের কর্মকর্তা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:১৯ অপরাহ্ণ, ১৯ এপ্রিল ২০২২

ঝালকাঠির সন্তান রুবেল নিউ ইয়র্ক পুলিশের কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বাংলাদেশি বংশোদ্ভূত মোহাম্মদ রহমান রুবেল যোগ দিয়েছেন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটি পুলিশের কর্মকর্তা পদে। তার গ্রামের বাড়ি ঝালকাঠি পৌর এলাকার মসজিদবাড়ি সড়কে। এলাকার সবার কাছে তিনি মোহাম্মদ রহমান নামে পরিচিত। তার ডাকনাম রুবেল।

বাবা জালাল আহম্মেদ ঝালকাঠি পৌরসভার সাবেক কমিশনার। মা রোকসানা আহম্মেদ গৃহিণী। তারা থাকেন ঝালকাঠি পৌর এলাকার মসজিদবাড়ি সড়কে।

পারিবারিক সূত্রে জানা যায়- চার ভাইবোনের মধ্যে রুবেল মেজো। তার বড় ভাই জিয়াউর রহমান থাকেন লন্ডনে। অন্য দুই ভাই আতাউর রহমান জায়েদ ঝালকাঠিতে ঠিকাদারি কাজ করেন। তিনি ৮ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদকও। আর ছোট ভাই আশিকুর রহমান জুবায়ের বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ থেকে ব্যবস্থাপনা বিভাগে অনার্স শেষ করেছেন।

নিউ ইয়র্ক সিটি পুলিশে যোগ দেওয়া মোহাম্মদ রহমান রুবেল রাজধানীর সরকারি তিতুমীর কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর এবং বেসরকারি প্রতিষ্ঠান ঢাকার সাউথ ইস্ট ইউনিভার্সিটি থেকে ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর শেষ করেন।

স্বজনেরা জানায়- ২০১৫ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে পাড়ি জমান রুবেল। ২০২১ সালে তিনি সেখানে পুলিশে যোগ দেন। এর পর থেকে চলতি এপ্রিল পর্যন্ত ছয় মাস প্রশিক্ষণ নেন। এ বছরের ১২ এপ্রিল নিউ ইয়র্ক সিটি পুলিশ (এনওয়াইপিডি) বিভাগে অফিসার পদে যোগ দিয়েছেন।

রুবেলের বাবা জালাল আহম্মেদ সাংবাদিকদের বলেন, তার সন্তানের এই অর্জন শুধু ঝালকাঠিই নয়, গোটা বাংলাদেশের সুনাম বয়ে আনবে। তিনি তার সন্তানের জন্য দেশবাসীর কাছে দোয়া চান।

নিউ ইয়র্ক পুলিশের এই কর্মকর্তার বড় ভাই লন্ডন প্রবাসী জিয়াউর রহমান মোবাইলে বলেন, ‘আমার সহোদর রুবেল নিজ যোগ্যতায় নিউ ইয়র্কের পুলিশে চাকরি পেয়েছে। এতে বাংলাদেশ সুনাম বৃদ্ধি পেয়েছে।’

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন