২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ১২:৪৯ অপরাহ্ণ, ২৯ ডিসেম্বর ২০২৩

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বিশ্বের অন্যতম জনপ্রিয় টেক জায়ান্ট মেটা। যার অধীনে আছে ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপের মত জনপ্রিয় সব সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। বিশ্বের প্রায় প্রতিটি দেশেই আছে ফেসবুকের ব্যবহারকারী। অনেকেই বিভিন্ন কারণে নিজের ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করে ফেলেন।

তবে কয়েকদিন পরই মনে হয় অ্যাকাউন্ট থাকলে ভালো হতো। তবে ডিলিট করা ফেসবুক অ্যাকাউন্ট আবার ফিরিয়ে আনা যায় খুব সহজেই। চলুন জেনে নেওয়া যাক উপায়-

>> ফেসবুক, বর্তমান নাম মেটা, আমাদের জীবনের সঙ্গে ওতোপ্রোতভবে জড়িয়ে গিয়েছে। আপনি ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করার পরেও ৩০ দিন সময় আপনার হাতে থাকবে। এই সময়ের মধ্যে আপনার অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভেট অবস্থায় থাকবে। অর্থাৎ ফেসবুক অ্যাকাউন্ট ডিলিটের রিকোয়েস্ট করার পরেও ৩০ দিনের মধ্যে তা রিকভার বা পুনরুদ্ধার করার সুযোগ পাবেন ব্যবহারকারী।

>> প্রথমে আপনার ফোন কিংবা বা ল্যাপটপ অথবা ডেস্কটপে ফেসবুক অ্যাকাউন্ট খুলতে হবে। এবার ডিলিট করে দেওয়া অ্যাকাউন্ট যে ই-মেইল কিংবা ফোন নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগ-ইন করা ছিল তা দিয়েই লগ-ইন করতে হবে।

>> লগ-ইন করার পর আপনি ফেসবুক অ্যাকাউন্ট ডিলিটের অপশন ক্যান্সেল করার সুযোগ পাবেন। ক্যান্সেল ডিলিটেশন অপশনে ক্লিক করলেই আপনার ফেসবুক অ্যাকাউন্ট রিস্টোর হয়ে যাবে। অর্থাৎ আপনি ডিলিট করা ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পেতে পারেন।

যদি কোনোভাবে আপনি অ্যাকাউন্ট ডিলিট এই অপশন ক্যান্সেল করার সুযোগ খুঁজে না পান তাহলে বুঝবেন আপনি ৩০ দিনের সময়সীমা পেরিয়ে গিয়েছেন। এই সময়সীমা পেরিয়ে গেলে আপনি আর ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন না। কারণ ডিঅ্যাক্টিভেট পর্যায় থেকে তা সম্পূর্ণভাবে ডিলিট হয়ে যাবে।

81 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন