২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

দিল্লিতে মুসলিম হত্যা, বরিশালে প্রতিবাদ বিক্ষোভ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৫২ অপরাহ্ণ, ২৮ ফেব্রুয়ারি ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ভারতের দিল্লিতে মুসলিম নির্যাতনের প্রতিবাদে বরিশালে বিক্ষোভ মিছিল পালিত হয়েছে। শুক্রবার বাদ জুমা শহরের বিভিন্ন মসজিদ মাদ্রসা থেকে ঐক্যবদ্ধ শত শত মুসুল্লি ‘সাম্প্রদায়িক সন্ত্রাসী মোদি’ শ্লোগানে বিচারের দাবি জানিয়ে বিক্ষোভ করেন। এবং মুজিববর্ষে তার বাংলাদেশে আগমন রুখে দেওয়ার হুঁশিয়ারি দেন। একই দাবিতে সকালে নগরীর অশ্বিনী কুমার হলের সম্মুখে সদর রোড়ে মানবন্ধন করে সমাজতান্ত্রিক দল বাসদ বরিশাল জেলা শাখার নেতৃবৃন্দ মোদিকে বাংলাদেশে না ঢুকতে দেওয়ার আহবান জানায়। পরে সংগঠনটির নেতৃবৃন্দ মোদিবিরোধী নানান শ্লোগান সংবলিত প্ল্যাকার্ড ও ব্যানার নিয়ে বিক্ষোভ মিছিল করেন। এছাড়া বাদ জুমা বরিশাল জেলার বিভিন্ন উপজেলায়ও প্রতিবাদ বিক্ষোভ মিছিলের খবর পাওয়া গেছে। আবার কোথাও কোথাও আইনশৃঙ্খলা বাহিনী মসজিদ ও মাদ্রাসার সামনে কঠোর অবস্থান নিয়ে মুসুল্লিদের রাজপথে নামতে না দেওয়ার কথাও শোনা যায়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে- দিল্লিতে মুসলিম নির্যাতনের প্রতিবাদে বাদ জুমা শহরের গির্জা মহল্লাস্থ জামে কশাই মসজিদ থেকে বিপুল সংখ্যক মুসুল্লিদের একটি দল মোদিবিরোধী নানা শ্লোগান দিয়ে সদর রোডের দিকে অগ্রসর হয়। মিছিলটি একটি পর্যায়ে সদর রোডে পড়লে আইনশৃঙ্খলা বাহিনী তাদেরকে আর সামনে যেতে না দিয়ে বিক্ষোভকারীরা পিছু হঠে। একইভাবে বেলতলা এলাকার ইসলামিয়া মসজিদ মাদ্রাসাসহ বিভিন্ন স্থান থেকে মুসুল্লিদের বেশ কয়েকটি মিছিল বের হয়। তবে সদর রোডস্থ বায়তুল মোকাররম মসজিদ থেকে যেন বিক্ষোভ মিছিল বের হতে না পারে এজন্য সেখানে আইনশৃঙ্খলা বাহিনী বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়। ফলে বরিশালের কেন্দ্রীয় এই মসজিদটি থেকে কোন ধরনের প্রতিবাদ মিছিল বের হতে না পারেনি। তবে জেলার বিভিন্ন উপজেলায় মুসুল্লিদের বিক্ষোভের খবর পাওয়া গেছে। এসময় বিক্ষোভ মিছিল থেকে ভারতের প্রধানমন্ত্রী মোদির সন্ত্রাস রুখে দিতে বিশ্ব মুসলিমকে এক হওয়ার আহবান জানানো হয়েছে।

এরআগে শুক্রবার বেলা ১১ টায় নগরীর সদর রোডে রাজনৈতিক দল বাসদ আয়োজিত প্রতিবাদ মানববন্ধনেও বক্তারা একই দাবি জানিয়েছেন। বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মণীষা চক্রবর্তীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- বরিশাল জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদ’র সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হিরন কুমার দাস মিঠু, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি সাগর দাস, মহানগরের সাংগঠনিক সম্পাদক সুজন আহমেদ, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, শ্রমিক ফ্রন্টের মহানগর সভাপতি বাবুল তালুকদার, দুলাল মল্লিক, শহিদুল ইসলাম, বরিশাল বিএম কলেজ শিক্ষার্থী বাসদ সংগঠক আব্দুল্লা আল- মাসুদ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তরিকুল ইসলাম, শোয়েব, লামিয়া ও সায়মন প্রমুখ।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন