২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

দুদকের মামলায় স্ত্রীসহ জামিন পেলেন সাবেক এমপি আউয়াল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৪৫ অপরাহ্ণ, ০৭ জানুয়ারি ২০২০

পিরোজপুর-১ আসনের সরকার দলীয় সাবেক সংসদ সদস্য এ কে এম আব্দুল আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনকে ৮ সপ্তাহের জামিন দিয়েছেন হাইকোর্ট। এরপর তাদের বিচারিক আদালতে (বরিশাল বিশেষ জজ আদালত) আত্মসমর্পণ করতে নির্দেশ দেওয়া হয়েছে।

বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ আজ মঙ্গলবার জামিন মঞ্জুর করে এ আদেশ দেন। সরকারি খাস জমি দখল করে আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় জামিন দিয়েছেন আদালত।

আব্দুল আউয়াল দম্পতির পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট শেখ আওসাফুর রহমান বুলু। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

পিরোজপুর-১ আসন থেকে ২০০৮ ও ২০১৪ সালে পরপর দু’বার আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন আব্দুল আউয়াল। এই আসন থেকে ২০১৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হন বর্তমান গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করীম। আব্দুল আউয়ালের বিরুদ্ধে গত ৩০ ডিসেম্বর পৃথক তিনটি মামলা করে দুদক। এরমধ্যে পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলা সদরে ১৩ শতাংশ সরকারি খাস জমি দখল করে পাকা ভবন নির্মাণ করেন। এরপর ওই ভবন পল্লী বিদ্যুতের কাছে ভাড়া দেন সাবেক এমপির সহধর্মিনী। এ ঘটনায় মামলা করে দুদক।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন