২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

নলছিটিতে কৃষকের মাঝে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:২৩ অপরাহ্ণ, ০১ জুন ২০২৩

নলছিটিতে কৃষকের মাঝে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: কৃষি যান্ত্রিকরণ প্রকল্পের আওতায় ঝালকাঠির নলছিটিতে কৃষকদের মাঝে উন্নত যন্ত্রপাতি ভর্তুকি মূল্যে বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১ জুন) বেলা ১১টায় উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে পরিষদ চত্বরে যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান।

এসময় সহকারী কমিশনার (ভূমি) সমাপ্তি রায়, কৃষি কর্মকর্তা সানজিদ আরা শাওন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবু জাফর মো. ইলিয়াস, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা খোকন চন্দ্র রায়, মোল্লারহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান সেন্টু, সিদ্ধকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জেসমিন আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন। এসব যন্ত্রপাতি পেয়ে কৃষকরা খুশি। কৃষকের চাষে বর্তমানে খরচ কমে অর্ধেকে নেমে আসবে। কৃষি পণ্য বিক্রি করে লাভবান হবে।

কৃষি কর্মকর্তা সানজিদ আরা শাওন বলেন, বর্তমান সরকার কৃষির আধুনিকায়ন করার লক্ষে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় ভর্তুকি মূল্যে কৃষকদের মাঝে উপকরণ বিতরণ করা হয়েছে। কৃষকদের এসব যন্ত্রপাতি চালানোর ব্যাপারে প্রশিক্ষণ ও পারামর্শ দেওয়া হচ্ছে। তারা এসব যন্ত্রপাতি ব্যবহার করে শ্রমিক খরচ সাশ্রয়ের মাধ্যমে অধিক ফসল উৎপাদন করতে পারবে।

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন