২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

নাম জানলেই হোয়াটসঅ্যাপে খুঁজে পাবেন তাকে

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ১১:৫৯ পূর্বাহ্ণ, ৩০ ডিসেম্বর ২০২৩

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক ফিচার নিয়ে আসছে। এবার এমন একটি সুবিধা যুক্ত হয়েছে হোয়াটসঅ্যাপে যেটি ব্যবহারকারীদের জন্য খুবই ভালো অভিজ্ঞতা দেবে।

এখন হোয়াটসঅ্যাপে কাউকে খুঁজতে তার ফোন নম্বরের প্রয়োজন হবে না। সেই ব্যক্তির নাম জানলেই খুব সহজে তাকে খুঁজে পাবেন। এই ফিটারটি হলো ইউজারনেম ফিচার। আর এই ইউজারনেম ফিচারে আপনি যার সঙ্গে কথা বলতে চান, তার নামই যথেষ্ট। নম্বরের কোনো প্রয়োজন নেই।

অনেকটা ফেসবুকের মতোই। নাম দিয়েই সেই ব্যক্তিকে খুঁজে পাওয়া যাবে। চাইলে ফেসবুক মেসেঞ্জারের মতো ইউজারের নাম পরিবর্তন করে নিজের মতো একটা রাখতে পারবেন। অর্থাৎ যেমনভাবে আপনার সুবিধা মতো নাম সেভ করে কনট্যাক্টে রাখেন। তেমনভাবেই সেই নামটা সেভ করতে পারবেন। কিন্তু তাতে কোনো নম্বর থাকবে না। হোয়াটসঅ্যাপে সেভ হবে সেই নাম।

ফিচারটি অন্যান্য সোশ্যাল মিডিয়া অ্যাপের মতো কাজ করবে এবং প্রতিটি ব্যক্তির একটি অনন্য ইউজার নেম থাকবে।ফিচারটি যে কোনো ব্যক্তির নম্বরকে গোপন রাখবে। অর্থাৎ আপনি যে কারও সঙ্গে চ্যাট করতে পারবেন। তবে সেই ব্যক্তির নাম আপনাকে জানতে হবে। তবেই সেই নাম সার্চ করে আপনি হোয়াটসঅ্যাপে তাকে খুঁজে পাবেন।

তবে সেই নাম ছাড়া আপনি আর কোনো তথ্যই দেখতে পাবেন না। তার কোনো স্ট্যাটাস, মোবাইল নম্বর, কিছুই জানতে পারবেন না। বর্তমানে এই ফিচারটি শুধু ওয়েব বিটা ব্যবহারকারীদের জন্য আনা হয়েছে। এর আগে এই ফিচারটি অ্যান্ড্রয়েড বিটা টেস্টারদেরও দেওয়া হয়েছিল। খুব শিগগির হয়তো সবাই এটি ব্যবহার করতে পারবেন।

91 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন