২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পান চিবানোর সময় টাক মাথায় বেরুচ্ছে ধোঁয়া!

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৫:৪৫ অপরাহ্ণ, ২৮ জানুয়ারি ২০২৩

পান চিবানোর সময় টাক মাথায় বেরুচ্ছে ধোঁয়া!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: শীতকালে মানুষের মুখ দিয়ে বাষ্পাকারে ধোঁয়া বের হওয়ার ঘটনাটি স্বাভাবিক মনে হলেও মাথা দিয়ে ধোঁয়া বের হওয়ার ঘটনা যেন এক অলৌকিক ব্যাপার। তাও আবার পান খেলেই! শরীর থেকে বের হওয়া এমন ধোঁয়া স্থানীয়দের অবাক করেছে।

আর এই এক বিচিত্র ঘটনার দেখা মিলেছে নাটোরের বাগাতিপাড়া উপজেলার সদর ইউনিয়নের চকগাজীপুর গ্রামের মৃত সবজানের ছেলে গোলাম রব্বানীর কাছেই।
তিনি জানান, আট বছর বয়স থেকে তিনি পান খাওয়া শুরু করেন।

অনেক আগে থেকেই কাচা সুপারি দিয়ে খিলি পান খেলে তিনি প্রচুর ঘামতেন। কিন্তু গত ৭-৮ বছর থেকে ঘামের সঙ্গে সঙ্গে মাথা দিয়ে ধোঁয়া ওঠা শুরু হয়। প্রথম দিকে বিষয়টি নিয়ে তিনি ভাবনায় পড়েছিলেন। কিন্তু কোনো অসুবিধা না হওয়ায় বিষয়টিকে এখন আর তেমন পাত্তা দেন না।

তিনি আরও জানান, কাঁচাসুপারি দিয়ে যখনই তিনি পান খাওয়া শুরু করেন, তখন পুরো শরীর থেকে ঘাম বের হতে থাকে। এর পর পরই মাথা দিয়ে বাষ্পের মতো ধোঁয়া বের হতে থাকে। আবার পান খাওয়া শেষ হওয়ার সাথে সাথে তার মাথা দিয়ে ধোঁয়া বের হওয়াও শেষ হয়।

স্থানীয়রা এই ধোঁয়া দেখার জন্য তাকে শখ করে পান খাওয়ান, এমনকি ধোঁয়া ওঠার সময় তার মাথায় চাল দিয়ে ভাত হয় কিনা পরীক্ষা করে আনন্দ উপভোগ করেন। এ বিষয়টি বর্তমানে তিনি বেশ উপভোগ করেন। এদিকে শরীরের কোনো অসুবিধা না হওয়ায় এ সমস্যা নিয়ে কোনো বিশেষজ্ঞ চিকিৎসকের কাছেও যাননি তিনি।

তবে তিনি জানিয়েছেন, তার মাথায় একসময় প্রচুর ঘন ও কালো চুল ছিল। কিন্তু ধোঁয়া ওঠার পর থেকে তার চুল উঠে টাক হয়ে গেছে। তা ছাড়া তার উচ্চ রক্তচাপ ও রক্তে কোলেস্টেরলের মাত্রা বেশি থাকায় একসময় এ সংক্রান্ত ওষুধ খেতেন, বর্তমানে তাও বন্ধ করে দিয়েছেন।

এ বিষয়ে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) সোহানুর রহমান বলেন, এরা স্বাভাবিক ঘটনা,কাঁচা সুপারিতে এমন কিছু উপাদান রয়েছে যা খেলে দ্রুত শরীরে এনার্জি বাড়িয়ে দেয়, যার ফলে শরীরে তাপমাত্রা বেড়ে এমন ঘটনাটি ঘটে।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন