৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

পুলিশের পিটুনিতে বিএনপির ১০ নেতাকর্মী আহত, ইফতার আয়োজন পন্ড

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:০২ অপরাহ্ণ, ১৩ জুন ২০১৮

বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার লতা ইউনিয়নে পুলিশের পিটুনিতে বিএনপির অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছে। এ সময় পন্ড হয়ে গেছে কাজীরহাট থানা বিএনপি আয়োজিত ইফতার আয়োজন। ঘটনাটি ঘটেছে বুধবার (১৩ জুন) বিকেলে ওই ইউনিয়নের সন্তোষপুর জামে মসজিদ এলাকায়।

পুলিশের পিটুনিতে আহত নেতাকর্মীরা হলেন- কাজীরহাট থানা বিএনপি নেতা রাকিব, সজল, তৌহিদ, জুবায়ের, ফয়সাল, নোমান ও টিটু। বাকিদের নাম পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে- সন্তোষপুর জামে মসজিদে উত্তর জেলা বিএনপির সভাপতি সাবেক সাংসদ মেজবা উদ্দিন ফরহাদের অংশগ্রহণে ইফতার ও রমজান শীর্ষক আলোচনা চলছিল। ওই সময় কাজীরহাট থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মিজান এসে সকল নেতাকর্মীদের মসজিদ থেকে বেড় করে দেন।

পরবর্তীতে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদের উপস্থিততে নেতাকর্মীরা বেড়িয়ে বাজারের উদ্দেশে যাচ্ছিলেন। তখন ওসি নির্দেশে পুলিশ নেতাকর্মীদের ওপরে লাঠিচার্জ করে।

উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ অভিযোগ করেন- পুলিশ কোন কারণ ছাড়াই তাদের নেতাকর্মীদেরকে মসজিদ থেকে বেড় করে দেয়। এমনকি বিনা উষ্কানিতে হামলা করে। এতে তাদের অন্তত ১০ নেতাকর্মী আহত হন।

এই ঘটনায় প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার ও বরিশাল দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়দুল হক চাঁন।

তবে কাজীরহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ বলেন- মসজিদের ভেতরে ব্যানার টাঙানো হয়েছিল। পুলিশ গিয়ে সেটি নামিয়ে নেতাকর্মীদের চলে যেতে বলেন। পরবর্তীতে পুলিশ দাড়িয়ে থেকে বিএনপি নেতাকর্মীদের স্পীডবোটে ওঠা পর্যন্ত অপেক্ষা করে। কিন্তু এখানো কোন লাঠিচার্জের খবর নেই।’’

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন