২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বঙ্গবন্ধুর জন্মদিনের ইফতার মাহফিলে দু’পক্ষের সংঘর্ষ

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১২:৩৮ অপরাহ্ণ, ১৮ মার্চ ২০২৪

বঙ্গবন্ধুর জন্মদিনের ইফতার মাহফিলে দু’পক্ষের সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: মুন্সিগঞ্জ সদরের পশ্চিম মুক্তারপুরের চরসন্তোষপুরে এলাকায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে ৪ জন আহত হয়েছেন। রোববার (১৭ মার্চ) সন্ধ্যায় বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন ঘিরে এই ঘটনা ঘটে। এ সময় আহত হন নাজির ইসলাম (৫৫), খোরশেদা বেগম (৫০), মোহাম্মদ রাজু (৩২) ও সাথী আক্তার (২৫)। এদের মধ্যে নাজির মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

স্থানীয়রা জানায়, চরসন্তোষপুর গ্রামের নাজির ইসলাম নিজেকে শ্রমিক লীগের ৮নং ওয়ার্ডের সভাপতি দাবি করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে ব্যানার টাঙিয়ে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করেন। এ সময় স্থানীয় আওয়ামী লীগ ও শ্রমিক লীগের নেতাকর্মীরা তাকে চিহ্নিত মাদক ব্যবসায়ী উল্লেখ করে ইফতার মাহফিল বন্ধ করতে বলেন। কিন্তু নাজির ইসলাম অনুষ্ঠান চালিয়ে গেলে এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

আহত নাজির ইসলামের মেয়ে সাথী আক্তার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে ইফতার মাহফিলের আয়োজন করলে স্থানীয় ছাত্রলীগ-যুবলীগের নেতা আকাশ, মাইনুদ্দিন, সালাউদ্দিন, সেকান্দর দলবল নিয়ে হামলা চালায়। আমার ভাই কিছুদিন আগে বিদেশ থেকে এসেছে। তাকে এলোপাথারি মারধর করে।

এর আগেও আমার ভাইকে মেরে রক্তাক্ত করেছিল। ইফতার মাহফিলে যারা অংশগ্রহণ করতে এসেছিল তাদেরকেও মেরে রক্তাক্ত করেছে। মুন্সিগঞ্জ সদরের পশ্চিম মুক্তারপুরের চরসন্তোষপুরে এলাকায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে ৪ জন আহত হয়েছেন এ বিষয়ে পঞ্চসার ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ মাইনুদ্দিন বলেন, নাজির ইসলাম এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী।

স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে কোনো রকম পরামর্শ ছাড়াই মুন্সিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মো. ফয়সাল বিপ্লবের ছবি ব্যবহার করে ইফতার মাহফিলের আয়োজন করেন তিনি। এতে স্থানীয় নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে ব্যানার ছিঁড়ে ফেলে। এ বিষয়ে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক রুহুল আমিন জানান, সন্ধ্যায় আহত চারজনকে হাসপাতালে আনা হয়।

এদের মধ্যে একজনের মাথায় গুরুতর আঘাতের চিহ্ন পাওয়া যায়। তাকে সিটি স্ক্যানের পরামর্শ দেওয়া হয়েছে। অন্য তিনজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, সংঘর্ষের ঘটনা শুনেছি। এখন পর্যন্ত কেউ লিখিত অভিযোগ করেনি। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

17 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন