৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
বরিশালসহ ৭ জেলার ওপর দিয়ে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা ঝালকাঠিতে পারিবারিক বিরোধে বড় ভাইকে পিটিয়ে হত্যা, ছোট ভাই গ্রেপ্তার নাব্যতাসংকটে কীর্তনখোলা, লঞ্চসহ পণ্যবাহী নৌযান ঘাটে ভিড়তে ভোগান্তি উজিরপুরে দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া শিশুর ঝুলন্ত মরদেহ উদ্ধার বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স: প্রায় সোয়া কোটি টাকায় সংস্কার কাজে চরম অনিয়ম-দুর্নীতি ট্রেনের ধাক্কায় প্রাণ হারালেন পুলিশ কর্মকর্তা ঝালকাঠিতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় চেয়ারম্যান প্রার্থীকে শোকজ হবিগঞ্জে দুর্ঘটনা: গলাচিপায় একই পরিবারের নিহত চারজনের দাফন সম্পন্ন ভোলায় দেড় হাজার টাকা কেজির নিচে মিলছে না ইলিশ

বরগুনায় মিছিল ও শোডাউন নিয়ে মনোনয়ন দাখিল, উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৮:৫১ অপরাহ্ণ, ২২ এপ্রিল ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে বরগুনার বেতাগীতে মিছিল ও শোডাউন করে মনোনয়নপত্র দাখিল করায় চেয়ারম্যান পদপ্রার্থী মো. খলিলুর রহমান খানকে কারণ দর্শানো নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে।

আজ সোমবার বেতাগী উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা আবদুল হাই আল হাদী স্বাক্ষরিত এক চিঠিতে এ আদেশ দেওয়া হয়। চিঠিতে তাঁর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় কেন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না, সে বিষয়ে লিখিতভাবে জানতে চাওয়া হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, বেতাগী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও হোসনাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান খান উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন। মনোনয়নপত্র দাখিলের আগে তিনি ইউপি চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগও করেন। গত রোববার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বেলা ১১টার দিকে তিনি পাঁচ শতাধিক নেতা-কর্মী নিয়ে নির্বাচন কর্মকর্তার কার্যালয় চত্বরে মিছিল ও শোডাউন করেন।

এ সময় নেতা-কর্মীরা বিভিন্ন স্লোগান দেয়। মিছিলের পুরো সময়ে তিনি তাঁর ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে যুক্ত ছিলেন। পরে খলিলুর রহমান নিজের ছেলেসহ ৫ জনের বেশি নেতা-কর্মীকে সঙ্গে নিয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা স্বপন সিকদারের অফিস কক্ষে গিয়ে মনোনয়নপত্র জমা দেন।

এ বিষয়ে প্রার্থী মো. খলিলুর রহমান খান বলেন, ‘আমি মনোনয়নপত্র দাখিল করব শুনে আমার ইউনিয়নসহ বেতাগীর বিভিন্ন ইউনিয়ন থেকে সাধারণ কর্মীরা আমার সঙ্গে দেখা করতে আসে। আমি কোনো মিছিল-মিটিং কিংবা শোডাউন করিনি। তারপরও নির্বাচন কমিশন থেকে নোটিশ করা হয়েছে শুনেছি। তবে এখনো নোটিশ পাইনি। নোটিশ হাতে পেলে আমি আমার মতো নোটিশের জবাব দেব।’

বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা আবদুল হাই আল হাদী বলেন, ‘মনোনয়নপত্র দাখিলের সময় চেয়ারম্যান প্রার্থী খলিলুর রহমান খান উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬-এর ১১ (১) (২) বিধি লঙ্ঘন করেছে। তাই মনোনয়নপত্র দাখিল ও পরবর্তী সময়ে মিছিল ও শোডাউন করে আচরণবিধি লঙ্ঘন করার অপরাধে তাঁর বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা নেওয়া হবে না, তার ব্যাখ্যা চেয়ে নোটিশ দেওয়া হয়েছে। ২৩ এপ্রিলের মধ্যে জেলায় তাঁকে নোটিশের লিখিত জবাব দিতে বলা হয়েছে।’

প্রসঙ্গত ২ এপ্রিল ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২১ মে উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগে ২১ এপ্রিল ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ২৩ জুন মনোনয়নপত্র যাচাই-বাছাই ও ৩০ এপ্রিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, বেতাগী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের তিনটি পদের বিপরীতে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

78 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন