২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরগুনায় জীবিত অজিফা ভোটার তালিকায় মৃত!

Saidul Islam

প্রকাশিত: ০৫:১৯ অপরাহ্ণ, ০৭ সেপ্টেম্বর ২০২১

বরগুনায় জীবিত অজিফা ভোটার তালিকায় মৃত!

নিজস্ব প্রতিবেদক, বরগুনা >> বরগুনার আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের উত্তর টেপুরা গ্রামের বিধবা অজিফা বেগম (৬১) জীবিত হয়েও ভোটার তালিকায় তিনি মৃত ব্যক্তি হিসেবে চিহ্নিত। এ কারণে অজিফা বিধবা ভাতার জন্য আবেদন করতে পারছেন না। মঙ্গলবার বিধবা ভাতার জন্য আবেদন করতে গিয়ে এ ঘটনা জানা যায়।

অজিফা বেগমের স্বামী এছব সিকদার ২০ বছর আগে মারা যান। স্বামীর মৃত্যুর পর অজিফা মানুষের বাড়িতে কাজ করে দুই ছেলেকে বড় করেন। ছেলেরা বিয়ে করে অন্যত্র চলে যাওয়ায় অসহায় হয়ে পড়েন তিনি। বয়স হয়েছে, নানা রোগে আক্রান্ত হয়েছেন, এখন আর মানুষের বাড়িতে কাজও করতে পারেন না অজিফা বেগম।

বিধবাদের টাকা দিচ্ছে সরকার, এ কথা শুনে তার ভোটার কার্ড নিয়ে হলদিয়া ইউনিয়ন পরিষদের ৪, ৫ ও ৬ নং সংরক্ষিত আসনের ইউপি সদস্য নাজমুন নাহারের কাছে গেলে তিনি ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রের কম্পিউটারের মাধ্যমে অনলাইনে আবেদন করতে গিয়ে দেখেন ভোটার তালিকায় অজিফা বেগম মৃত।

এ কথা শোনার পর অজিফা কান্নায় ভেঙে পড়েন। তিনি বলেন, মুই গরিব মানুষ, মানষের কাম কইরা খাই, এহন একটা টাহার লইগ্যা আবেদন হরমু এও মুই এহন কাগজে মরা। অভাবের মরা মানুষ আবার কাগজেই মইরা গেছি। এহন রাস্তায় রাস্তায় ভিক্ষা আর মানুষের কাম করা ছাড়া উপায় নাই।

হলদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান মিন্টু মল্লিক বলেন, অজিফা বেগম জীবিত। ভোটার তালিকায় তাকে মৃত দেখানো হচ্ছে এটা খুব দুঃখজনক। নির্দিষ্ট সময়ের মধ্যে তার ভোটার তালিকা সংশোধন করা না গেলে, তিনি বিধবা ভাতার জন্য আবেদন করতে পারবেন না। আবেদন করতে না পারলে একজন দরিদ্র অজিফা তার অধিকার থেকে বঞ্চিত হবেন।

তিনি বলেন, নির্বাচন অফিস দায়িত্ব নিয়ে ১০ সেপ্টেম্বরের মধ্যে অজিফার ভোটার তালিকা সংশোধন করে দেওয়ার উদ্যোগ নেবেন বলে আমি আশা করি।

আমতলী উপজেলা নির্বাচন অফিসার তরিকুল ইসলাম বলেন, জীবিত অজিফাকে ভোটার তালিকায় মৃত দেখানো হচ্ছে। এটা হয়তো কোনো ভুলের কারণে দেখানো হচ্ছে। অজিফার জীবিত থাকার প্রমাণসহ আবেদন জমা দিলে এটা অল্প সময়ের মধ্যে সংশোধন করে দেওয়া হবে।

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন