২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালসহ ৫ সিটি কর্পোরেশনে ভোট নিয়ে বৈঠক সোমবার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:১৭ অপরাহ্ণ, ৩০ মার্চ ২০২৩

বরিশালসহ ৫ সিটি কর্পোরেশনে ভোট নিয়ে বৈঠক সোমবার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালসহ দেশের ৫ সিটি করপোরেশনের (বরিশাল, গাজীপুর, রাজশাহী, খুলনা এবং সিলেট) নির্বাচন নিয়ে আগামী সোমবার (৩ এপ্রিল) কমিশন বৈঠক অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার কর্মকর্তারা জানিয়েছেন, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে ইসির সভাকক্ষে বৈঠকটি অনুষ্ঠিত হবে বেলা ১১টায়।

ইসি সচিব মো. জাহাংগীর আলম জানিয়েছেন, পাঁচ সিটি নির্বাচন নিয়ে পরের কমিশন বৈঠকে সিদ্ধান্ত হবে। গাজীপুর সিটি নির্বাচন প্রথমে অনুষ্ঠিত হবে।

ইসি কর্মকর্তারা জানিয়েছেন, সিটি কর্পোরেশন নির্বাচন আইন অনুযায়ী, নির্বাচিত কর্পোরেশনের মেয়াদ হলো প্রথম সভার পরবর্তী ৫ বছর। আর পরবর্তী নির্বাচন সম্পন্ন করতে হবে মেয়াদ শেষ হওয়ার আগের ১৮০ দিনের মধ্যে।

বরিশাল সিটি কর্পোরেশনে সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১৮ সালের ৩০ জুলাই। প্রথম সভা অনুষ্ঠিত হয় ওই বছরের ১৪ নভেম্বর। পরের সাধারণ নির্বাচনের সময় গণনা শুরু হবে আগামী ১৪ মে থেকে। আর ভোটগ্রহণ হতে হবে এ বছরের ১৩ নভেম্বরের মধ্যে।

গাজীপুর সিটি কর্পোরেশনে সর্বশেষ ভোট হয়েছে ২০১৮ সালের ২৭ জুন। প্রথম সভা অনুষ্ঠিত হয় ২০১৮ সালের ১১ সেপ্টেম্বর। পরের সাধারণ নির্বাচনের সময় গণনা শুরু হয়েছে ২০২৩ সালের ১১ মার্চ থেকে। আর ভোটগ্রহণ করতে হবে আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে।

রাজশাহী সিটি কর্পোরেশনে সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ২০১৮ সালের ২৭ জুন। আর খুলনা সিটির সর্বশেষ সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ২০১৮ সালের ৩০ জুলাই। এই দুই সিটিতে প্রথম সভা অনুষ্ঠিত হয় ওই বছরের ১১ অক্টোবর। এজন্য পরের সাধারণ নির্বাচনের সময় গণনা শুরু হবে আগামী ১১ এপ্রিল থেকে। আর ভোটগ্রহণ করতে হবে আগামী ১০ অক্টোবরের মধ্যে।

এ ছাড়া সিলেট সিটি কর্পোরেশনের সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১৮ সালের ৩০ জুলাই। প্রথম সভা অনুষ্ঠিত হয় একই বছরের ৭ নভেম্বর। পরের সাধারণ নির্বাচনের সময় গণনা শুরু হবে আগামী ৬ মে থেকে। আর ভোটগ্রহণ করতে হবে চলতি বছরের ৫ নভেম্বরের মধ্যে।’

 

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন