২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালের বিড়াল মেলায় শাকিব খান, অপু বিশ্বাস ও বুবলী

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৩০ অপরাহ্ণ, ১১ নভেম্বর ২০২২

বরিশালের বিড়াল মেলায় শাকিব খান, অপু বিশ্বাস ও বুবলী

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালে প্রথমবারের মতো বিড়াল মেলা অনুষ্ঠিত হয়েছে। বিড়ালপ্রেমীদের অংশগ্রহণ ও প্রতিযোগিতার মধ্য দিয়ে এ আয়োজন আড়ম্বরপূর্ণ হয়ে ওঠে। তবে বিড়াল মেলার নজর কেড়েছে এক প্রভাষকের তিনটি বিড়াল। চিত্রনায়ক শাকিব খান এবং তাঁর দুই স্ত্রী অপু বিশ্বাস ও বুবলীর নামে এসব বিড়ালের নামকরণ করেন তিনি।

শুক্রবার সন্ধ্যায় বরিশাল নগরীর একটি কনভেনশন হলে এই বিড়াল মেলা অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন নামের ৪০টি বিড়াল নিয়ে প্রাণীপ্রেমীরা অংশগ্রহণ করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, শাকিব খান, অপু বিশ্বাস, বুবলীর নামে বিড়ালের নামকরণ করা ওই নারীর নাম মারিয়া। বরিশাল নগরীর অক্সফোর্ড মিশন রোডের এই বাসিন্দা পেশায় একজন প্রভাষক।

শাকিব খান, অপু বিশ্বাস, বুবলীর নামে বিড়ালের নামকরণ সম্পর্কে মারিয়া বলেন, তাঁরা অনেকদিন ধরেই বেশ আলোচনায় রয়েছেন। চমক সৃষ্টি করার জন্য তাদের নামে নামকরণ করেছি। এটাই ট্রেন্ড।

মেলায় আরেক অংশগ্রহণকারী রাখি বলেন, একজন পশুপ্রেমী হিসবে আমি বিড়াল পুষছি। আজ মেলায় এসে খুব ভালো লাগছে। চমৎকার আয়োজন। এই মেলা মানুষকে পশুপ্রেমে আরও আগ্রহী করে তুলবে।

ঐশ্বর্য নামে আরেক অংশগ্রহনকারী বলেন, বিড়াল অনেক মায়াবী হয়। বিড়াল খুব সুন্দর এবং ভালো লাগে। এজন্য বিড়াল পুষছি। এ মেলায় এসে খুবই ভালো লাগছে।

মেলার আয়োজক ক্যাট সোসাইটি অব বরিশালের সমন্বয়ক আবির বিন মিজান বলেন, পশুপ্রেমের জায়গা থেকে আমি ও আমার স্ত্রী একটি ফেসবুক গ্রুপ খুলে বিড়ালপ্রেমীদের একত্রিত করার চেষ্টা করি। অল্প সময়ের মধ্যেই আমরা ব্যাপক সাড়া পাই। সকলের সম্মতিতে আজকে বরিশালে প্রথম বিড়াল প্রদর্শনীর আয়োজন করেছি।

মেলার প্রধান অতিথি ও বরিশাল জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. নূরুল আলম বরিশালটাইমসকে বলেন, আজকের মিলনমেলা একটি চিত্তবিনোদনেরও বিষয়। নাগরিক জীবনে আমরা বিভিন্ন যান্ত্রিক কারণে হাঁপিয়ে উঠেছি। এমন সময় জীবে প্রেমের নিদর্শন হিসবে এই আয়োজন মানুষকে প্রাণীদের প্রতি আরও সদয় করবে। প্রাণীসম্পদ অধিদপ্তর সব সময় এমন মানুষদের পাশে থাকবে।

13 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন