২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বিশ্বের সর্ববৃহৎ কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশি বিচারক

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৩২ অপরাহ্ণ, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ইরানে বিশ্বের সর্ববৃহৎ আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার ৪০তম আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে বিচারক হিসেবে অংশ নেবেন বাংলাদেশের নন্দিত কারি শায়খ আহমাদ বিন ইউসুফ আযহারী। আগামীকাল বুধবার (১৪ ফেব্রুয়ারি) তেহরানের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন তিনি।

বিশ্বখ্যাত কারি শায়খ আহমাদ বিন ইউসুফ আযহারী বর্তমানে আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত সংস্থার প্রেসিডেন্ট ও মাহাদুল ক্বিরাত বাংলাদেশের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

আগামী ১৫ থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত হিফজ, কিরাত, তাফসীরসহ মোট আটটি বিভাগে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি হিসেবে ইরানের রাষ্ট্রপতি ইব্রাহিম রাঈসি বিচারকমণ্ডলী এবং প্রতিযোগীদের মধ্যে সম্মাননা এবং পুরস্কার প্রদান করবেন।

২০১১ সালে আহমাদ বিন ইউসুফ এ প্রতিযোগিতায় বাংলাদেশের পক্ষে অংশ নিয়ে প্রথমবারের মতো কিরাতে তৃতীয় স্থান অর্জন করেন এবং সারা বিশ্বে বাংলাদেশের নাম উজ্জ্বল করেন। তার এই সফরের মাধ্যমে সারা বিশ্বে লাল সবুজের পতাকা আরও একবার সমুন্নত হবে এবং বাংলাদেশের সম্মান বৃদ্ধি পাবে।

প্রতিযোগিতা শেষে কারি আহমাদ ইউসুফ আগামী ২৪ ফেব্রুয়ারি দেশে ফিরবেন। তিনি বাংলাদেশে বিশুদ্ধ তিলাওয়াত ও কিরাতের রূপকার কারি মুহাম্মাদ ইউসুফ রহিমাহুল্লাহর বড় ছেলে।’

28 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন