২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালের ভাষায় কথা বলতে না পারাটা আমার দুর্বলতা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৩৫ অপরাহ্ণ, ২৬ জুন ২০২০

মাহাদী হাসান, বরিশাল:: জনপ্রিয় অভিনেত্রী নাদিয়া আহমেদ। তার গ্রামের বাড়ি বরিশাল বিভাগের পিরোজপুরে। হাল সময়ে এই অভিনেত্রীর একাধিক নাটক ব্যাপক প্রসংশা কুড়িয়েছে। বিশেষ করে ‘বকুলপুর’ নামের ধারাবাহিকটি বেশি মাত্রায় দর্শকের মন জয় করে। কিন্তু সাম্প্রতি করোনা দুর্যোগের কারণে সেই নাটকটি স্থগিত করে দেওয়া হয়েছে। এরপরে মহামারির কারণে নতুন করে কোন নাটকে নাদিয়াকে দেখা যায়নি। দীর্ঘদিন বন্ধ ছিল টিভি নাটকের সব ধরনের শুটিং। গত ১ জুন থেকে শুটিংয়ের অনুমতি দিয়েছে আন্তঃসংগঠন। এরই মধ্যে অনেকে শুটিংয়ে ফিরেছেন। এ তালিকায় রয়েছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী নাদিয়া আহমেদ।

বর্তমানে ঈদুল আজহা উপলক্ষে একটি সাত পর্বের ধারাবাহিক নাটকের কাজ করছেন তিনি। ‘হালকার ওপর ঝাপসা’ নামে এ নাটক রচনা করেছেন আসাদুজ্জামান সোহাগ। পরিচালনা করছেন বর্ণ নাথ।

শুটিং সেট থেকে নাদিয়া আহমেদ বলেন- আমাকে অনেকে প্রশ্ন করেছিলেন বরিশালের ভাষার নাটকে আবার কবে অভিনয় করব। এবার তাদের জন্য সু-খবর নিয়ে এসেছি। কারণ এটি বরিশালের ভাষায় নির্মিত হচ্ছে। এতে আমার সহশিল্পী মীর সাব্বির ভাই। এছাড়া আরও যারা অভিনয় করছেন তাদের বেশিরভাগই বরিশালের সন্তান।

পিরোজপুরের সন্তান নাদিয়া বলেন- আমার বাড়ি বরিশালে হলেও আমি এখানকার ভাষা খুব ভালো পারি না। কারণ আমি ঢাকায় বড় হয়েছি। বরিশালের ভাষাটা অত সুন্দর করে বলতে পারি না। এটা আমার অবশ্যই দুর্বলতা। তারপরও ভালো করার চেষ্টা করছি।

করোনার এই সংকটে সচেতন থাকলেও ঝুঁকি থেকেই যায়। কারণ সেটে অনেক মানুষের উপস্থিতি থাকে। ইউনিটের সবাই কতটা সচেতনভাবে কাজ করছেন? এমন প্রশ্নের উত্তরে নাদিয়া বলেন- ইউনিটের সবাই যথেষ্ঠ সচেতনতার সঙ্গে দূরত্ব বজায় রেখে কাজ করছেন। শটের সময় আমরা শিল্পীরা হয়তো মাস্ক পরতে পারছি না। কিংবা কাছাকাছি থেকে শট দিচ্ছি। কিন্তু প্রত্যেকে যথেষ্ঠ সচেতনভাবে মাস্ক পরে কাজ করছেন। একটু পর পর হাত ধুচ্ছেন। স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করছেন।’

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন